| রাত ৪:১৬ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ক্লিন ময়মনসিংহ গড়তে দ্বিতীয় বারেরমত ঝাড়ু হাতে প্রশাসন

নিজস্ব প্রতিবেদকঃ  ‘‘এই শহর ও দেশ আমার,পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার,আসুন সবাই প্রতিজ্ঞা করি একটি ময়লাও বাইরে নয়’’ এই শ্লোগান কণ্ঠে ক্লিন ময়মনসিংহ গড়তে ঝাড়ু হাতে দ্বিতীয় বারের মত রাস্তায় নেমেছে ময়মনসিংহ জেলা প্রশাসন। এর আগে ১১ নভেম্বর শুক্রবার প্রথমবারের মত দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

 

আজ শনিবার বেলা ২.৩০টা থেকে ময়মনসিংহ পৌরসভার সার্বিক সহযোগিতায় শহরের অন্যতম ব্যস্ত তলাকা গাঙ্গিনার পাড় ট্রাফিক মোড় ও তার আশপাশের এলাকায় এই পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনা মূলক কার্যকম শুরু হয়েছে।

 

জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে শহরের গাঙ্গিনার পাড় ট্রাফিক মোড়কে কেন্দ্র করে আগত লোকজন নিয়ে চারটি গ্রুপ গঠন করে ভিন্ন চারটি রাস্তায় এই পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। চারটি গ্রুপ যেসব রাস্তায় কাজ করেছে তা হল- গাঙ্গিনার পাড় ট্রাফিক মোড় হতে সি.কে. ঘোষ রোড রেললাইন পর্যন্ত, গাঙ্গিনার পাড় ট্রাফিক মোড় হতে বিপিন পার্ক, গাঙ্গিনার পাড় ট্রাফিক মোড় হতে বারী প্লাজা এবং বারী প্লাজা হতে স্টেশন রোড পর্যন্ত।

 

এই পরিচ্ছন্নতা অভিযানে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ওসি কামরুল ইসলাম, আনসার ভিডিপি’র সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া স্বেচ্ছাসেবক সংগঠন ময়মনসিংহ ক্লিন, ব্রম্মপুত্র ব্লাড সোসাইটি’র পাশাপাশি শিক্ষা নগরীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, স্কাউট, গালস গাইড, রাজনীতি ব্যক্তিত্ব , সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মী, শিক্ষক ও সাংবাদিকসহ শ্রেণী পেশার লোকজন এই কর্মসূচীতে অংশ গ্রহন করেন।

 

প্রশাসন সূত্রে জানাগেছে, পর্যায়ক্রমে এই অভিযান ময়মনসিংহ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা অব্যাহত থাকবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত (বিকাল সাড়ে চারটা) অভিযান অব্যাহত আছে।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৪:৫৪ অপরাহ্ণ | নভেম্বর ২৬, ২০১৬