| সকাল ৭:২৮ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়ক অবরোধ:ব্যাপক ভাংচুর:আহত ৫:গ্রেফতার-১

ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ   ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবীতে অব্যাহত আন্দোলনের ৪০তম দিনে ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারী শিক্ষক-কর্মচারী ও  ছাত্র-ছাত্রীবৃন্দ। এসময় উপজেলায় ব্যাপক ভাংচুর চালায় আন্দোলনকারী। এতে আহত হয়েছে ৫ জন এবং ঘটনার জের ধরে ফুলবাড়ীয়া থানা পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

 

বৃহস্পতিবার বেলা ১টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে আন্দোলনকারীরা।

 

জানা যায়, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আন্দোলনের সহকারী সমন্বয়ক গোলাম মোস্তফা অবরোধ কর্মসূচী সমাপ্ত ঘোষণা করে মিছিল নিয়ে স্মৃতিসৌধে পৌঁছলে হঠাৎ সেখানে থাকা ২০/২৫টি মোটর সাইকেল ভাংচুর শুরু করে আন্দোলনকারী বেশে থাকা দুবৃত্তরা ও পরে ছত্রভঙ্গ হয়ে যায়। একই সময় দুবৃত্তরা হাসপাতাল রোডস্থ আখালিয়া হেলথ সেন্টার লিমিটেডে হামলা চালিয়ে ক্লিনিকের বিভিন্ন কক্ষের গ্লাস, ক্লিনিকের যন্ত্রপাতি, আসবাবপত্র, ১টি এম্বুলেন্স, ২টি প্রাইভেটকারসহ প্রায় অর্ধকোটি টাকার সম্পদের ক্ষতি করে এবং ক্যাশ বাক্স হতে প্রায় নগদ ৪৫হাজার টাকা লুট হয়েছে বলে কর্তৃপক্ষের দাবী।

 

এই হামলায় রোগীসহ অন্তত ৫জন আহত হয়েছে। আহতরা হলেন ক্লিনিকের স্টাফ হাফিজ (৫০), পারভীন আখতার (২৩), ওমর ফারুক (২৮) রোগি ফরিদা আক্তার (৬৫) ও হোছেন মিয়া (৫৫)।  এ ছাড়া আলম এশিয়া পরিবহণ প্রা: লি: অফিসসহ মেইন রোডে দাঁড়িয়ে থাকা গাড়ী ভাংচুর করে।

 

অপরদিকে আজ বেলা ৪টায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোসলেম উদ্দিন এ্যাডভোকেট আখালিয়া নদীর উপর নতুন ব্রীজ নির্মান কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করার কথা ছিল, সেই ফলক ও আলোচনা সভার মঞ্চ বেলা ৩টার দিকে আন্দোলনকারী দুবৃত্তরা গুড়িয়ে দিলে সন্ধ্যা ৭.০৫মিনিটে পূনরায় তিনি সেই কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
পুলিশ ঘটনাস্থল থেকে অর্নাস পড়ুয়া মো: সোহাগ মিয়া (১৯) নামের ১জনকে গ্রেফতার করে।

 

মুহুর্তের মধ্যে ফুলবাড়ীয়া বাজারের সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। এ রিপোর্ট লেখা (রাত ৭.১২মিনিট) পর্যন্ত থমথমে পরিস্থিতি বিরাজ করছে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

এ দিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোসলেম উদ্দিন এ্যাডভোকেট। এ সময় তিনি এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৭:৫০ অপরাহ্ণ | নভেম্বর ২৪, ২০১৬