| সকাল ৯:৪৮ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহের আইটি প্রফেশনাল ও উদ্যোক্তাদের মিটআপ অনুষ্ঠিত

ফাহিম মোঃ শাকিলঃ   ময়মনসিংহ বিভাগের আইটি প্রফেশনালদের সব চেয়ে বড় কমিউনিটি “ময়মনসিংহ আইটি পার্ক” এর উদ্যোগে আইটি প্রফেশনাল ও উদ্যোক্তাদের মিটআপ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার(২২ নভেম্বর) বেলা সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্ক এর বৈশাখী চত্বরের এই মিটআপ অনুষ্ঠিত হয়।

 

মিটআপ অনুষ্ঠানে ডিএসটেক আইটি সলুশন এর প্রধান নির্বাহী দেলোয়ার হোসেন, ইউটিউবার মোঃ মেহেদী হাসান আব্দুল্লহ সহ বিভাগের বেশ কয়েকটি আইটি প্রতিষ্ঠান প্রধান এবং আইটি উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহের ফ্রিল্যান্সার, উদ্যোগতা, প্রযুক্তিবীদ ও প্রযুক্তিপ্রেমীদের নিয়ে এক বৃহত্তর আইটি কমিউনিটি প্রতিষ্ঠা করা ছাড়াও ময়মনসিংহ জেলাসহ মফস্বলের প্রযুক্তি প্রেমীদেরকে ফ্রীল্যান্স আউটসোর্সিং সম্পর্কে ধারণা ও অনলাইনে বিনামূল্যে প্রাথমিক প্রশিক্ষণ ও গাইডলাইন দেয়া নিয়ে আলোচনা করা হয়।

 

ময়মনসিংহ আইটি পার্ক এর সমন্বয়ক ও সফটএভার এর ব্যবস্থাপনা পরিচালক আরাফাত রহমান জানান, তরুণ প্রজন্মকে আইটিতে দক্ষ করে গড়ে তোলা, দেশের বেকারত্ব সমস্যা দূর করা এবং দেশের অর্থনীতিকে শ্রম নির্ভর থেকে মেধা নির্ভর এ রূপান্তরিত করাই ময়মনসিংহ আইটি পার্ক এর লক্ষ্য ও উদ্দেশ্য।

 

ছবিঃ  মোঃ মেহেদী হাসান আব্দুল্লহ।। লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৯:৩৮ অপরাহ্ণ | নভেম্বর ২২, ২০১৬