| ভোর ৫:৪০ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিপিএল নতুন সূচি নিয়ে যাত্রা শুরু করছে আগামীকাল

লোক লোকান্তরঃ   গেল শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের পর্দা উঠে। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে উদ্বোধনী দিনে একটি ম্যাচও মাঠে গড়ায়নি। বৃষ্টির বাগড়ায় শনিবার দ্বিতীয় দিনের প্রথম ম্যাচটিও পণ্ড হয়। এরপরই ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় আয়োজকরা।

 

মঙ্গলবার নতুন সূচিতে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন যাত্রা। এর আগে বৃষ্টির জন্য প্রথম তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়ে পয়েন্ট ভাগাভাগির পর বিপিএলের ম্যাচ সাময়িক স্থগিত করা হয়।

 

নতুন সূচি অনুযায়ী, মঙ্গলবার দুপুরে গেল আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংসের ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএল। সন্ধ্যায় দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও বরিশাল বুলস।

 

এছাড়াও প্রথম দুই দিনের চার ম্যাচসহ রোববারের দুই ম্যাচ- এই ছয়টি ম্যাচ পুনরায় আয়োজন করছে আয়োজকরা। নতুন সূচি অনুযায়ী বিরতিতে থাকা ১০, ২০ ও ২৮ নভেম্বর এবং ১ ডিসেম্বর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

 

রোববার ঘোষণা করা নতুন সূচি অনুযায়ী ৪ নভেম্বরের কুমিল্লা-রাজশাহী ম্যাচটি হবে ৩০ নভেম্বর সন্ধ্যায়। রংপুর রাইডার্স-খুলনা টাইটান্সের ম্যাচটি হবে ১০ নভেম্বর সন্ধ্যায়।

 

৫ নভেম্বরের বরিশাল বুলস-চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস-ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর। রংপুর-রাজশাহী ম্যাচটি নেয়া হয়েছে ২৮ নভেম্বর সন্ধ্যায়।

 

এছাড়া ঢাকায় প্রথম পর্ব শেষ ১৪ নভেম্বর। ১৭ নভেম্বর থেকে চট্টগ্রাম পর্ব শুরু হবে। চলবে ২২ নভেম্বর পর্যন্ত। আর ঢাকায় শেষ পর্ব ৫ নভেম্বর থেকে মাঠে গড়াবে। ৬ ডিসেম্বর এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার। দ্বিতীয় কোয়ালিফায়ার ৭ ডিসেম্বর। ফাইনালের জন্য ৯ ডিসেম্বর রিজার্ভ ডে রাখা হয়েছে।

 

এর আগে ফ্র্যাঞ্চাইজি মালিকদের সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান  বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক, ‘আমরা সকল ফ্র্যাঞ্চাইজির মালিকদের নিয়ে বসেছিলাম। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও ছিলেন। সবার সাথে আলোচনা করেই আমরা এই সিদ্ধান্তে এসেছি।’

 

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব আরও জানান, যদি সম্ভব হয় তবে একই দিন তিনটি করেও ম্যাচ রাখা হতে পারে। সেক্ষেত্রে দলগুলোর আপত্তি না থাকলে প্রথম ম্যাচটি সকাল ১০টায় মাঠে গড়াবে।

 

এর আগে, পরিত্যক্ত ম্যাচ দিয়েই শুরু হয় বিপিএলের এবারের আসর। বিপিএলের উদ্বোধনী মাচে মুখোমুখি হওয়ার কথা ছিলো বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসের। কিন্তু টসের পর মাঠের চেহারাই আর দেখা যায়নি। পুরো মাঠ ঢেকে রাখা হয় কভার দিয়ে। বৃষ্টির বাগড়ায় দিনের দ্বিতীয় ম্যাচ ও দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

সর্বশেষ আপডেটঃ ২:১৩ অপরাহ্ণ | নভেম্বর ০৭, ২০১৬