| রাত ৪:১০ - রবিবার - ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ - ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

অনুমতি ছাড়া বর্জ্য নিষ্কাশনের পাইপ লাইন বসানো হচ্ছে, একটি লিখিত অভিযোগ দায়ের

ভালুকায় সরকারী রাস্তা কেটে বেসরকারী কোম্পানীর হচ্ছে

মোঃ ফিরোজ খান, ভালুকাঃ  সরকারের সংশ্লিষ্ট বিভাগের অনুমতি ছাড়াই ভালুকা উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের গাদুমিয়া গ্রামে স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগ এলজিইডি’র সড়কের এক পাশ কেটে তাইপে বাংলা ফেব্রীক্স লিমিটেড নামে নির্মানাধীন কারখানার বর্জ্য প্রায় দেড় কিলোমিটার দূরবর্তী লাউতি খালে নিষ্কাশনের কাজ করছে কারখানা কর্তৃপক্ষ। রাস্তা কাটা বন্ধের দাবী জানিয়ে স্থানীয় এলাকাবাসি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

অভিযোগে জানা যায়, উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের গাদুমিয়া গ্রামে ঢাকা-ময়মনসিংহ ফোরলেন মহাসড়ক সংযুক্ত হাজিরবাজার-মল্লিকবাড়ি সড়কের গাদুমিয়া মসজিদ মার্কেট মোড় থেকে লাউতি খাল পর্যন্ত এলজিইডির এইচবিবি (হেরিং বন্ড বন্ডিং) করা প্রায় দেড় কিলোমিটার সড়ক এজিং পর্যন্ত কেটে ৭-৮ফুট গভীরে বর্জ্য নিষ্কাশনের পাইপ লাইন বসানোর কাজ করছে কারখানা কর্তৃপক্ষ। এছাড়াও পাইপ লাইন বসাতে গিয়ে রাস্তার পাশের বিভিন্ন ধরনের গাছপালা নির্বিচারে কাটা হচ্ছে। কারখানার স্থানীয় কেয়ারটেকার দাবীদার জনৈক শাহাব উদ্দিন মাটি কাটার মেশিন এসকেভেটর লাগিয়ে ৭-৮ফুট গভীর করে এলজিইডির আওতাভূক্ত ওই সড়কটির এক পাশ কেটে তাইপে বাংলা ফেব্রীক্স লিমিটেডের বর্জ্য নিষ্কাশনের জন্য পাইপ লাইন বসানোর কাজ করাচ্ছেন।

 

কেয়ারটেকার শাহাব উদ্দিন  জানান, উপজেলা ইঞ্জিনিয়ারের অনুমতি নিয়েই সড়কটির একপাশ কেটে পাইপ লাইন বসানোর কাজ চলছে। উপজেলা প্রকৌশলী মোহাম্মদ কবির উদ্দিন শাহ্ জানান, হাজিরবাজার-মল্লিকবাড়ি সড়কের পাশ কেটে একটি কারখানার পাইপ লাইন বসানোর জন্য অনুমতি চেয়ে তার কাছে একটি আবেদন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত তিনি ওই সড়কের পাশ কাটার কোন অনুমতি দেননি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদার জানান, তাদেরকে রাস্তা কাটতে নিষেধ করা হয়েছে এবং বিষয়টি তদন্ত করে রিপোর্ট দেওয়ার জন্য উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

ছবিঃ এলজিইডি’র রাস্তা কেটে কারখানার পাইপ লাইন বসানো হচ্ছে। লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ১১:৪৭ পূর্বাহ্ণ | অক্টোবর ২০, ২০১৬