| বিকাল ৩:১০ - রবিবার - ১লা সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৭ই ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ২৭শে সফর, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে ধর্মমন্ত্রী ও মেয়রের উপস্থিতি’তে প্রতিমা বিসর্জন

অনলাইন ডেস্কঃ  ঢাকের বাদ্য আর আবীর খেলায় আনুষ্ঠানিকতায় প্রতিমা বিসর্জন এর মধ্য দিয়ে ময়মনসিংহে শেষ হলো শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। শারদীয় দূর্গোৎসব ও বিজয়া দশমীর প্রতিমা বিসর্জন মঞ্চে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী ও মেয়র, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি , ময়মনসিংহ জেলা প্রশাসক , অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম সহ অনেকেই। সম্পূর্ণ নিরাপত্তা ও প্রশাসনিক সার্বিক সহযোগিতায় প্রতিমা বিসর্জন দেয়ায় পূজারীসহ হিন্দু ধর্মাবলম্বীরা আনন্দিত। এসময় ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান ও ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু একে অন্যকে মিষ্টান্ন উপভোগ করান ।

 

মঙ্গলবার (১১ অক্টোবর) রাতে নগরীর কাচারী সংলগ্ন ব্রহ্মপুত্র নদের বিসর্জন ঘাটে বিকেল ৫ টা থেকে শুরু হওয়া প্রতিমা বিসর্জন চলে রাত ১২টা পর্যন্ত।

 

 

প্রতিমা বির্সজন মঞ্চে সংক্ষিপ্ত আলোচনা সভায় ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটুর সভাপতিত্বে ও ওয়ার্ড কাউন্সিলর ফারুক হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত-উর-রহমান শান্ত, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. প্রণব সাহা, সাধারণ সম্পাদক এড. রাখাল চন্দ্র, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এড. বিকাশ রায়, পৌরসভার প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এস. এম তারিকুল ইসলাম, মহানগর পূজা উদযাপন পরিষদের আহবায়ক প্রদীপ ভৌমিক প্রমুখ।

 

এর আগে বিকেলে নগরীর দূর্গাবাড়ী মন্দির থেকে বিজয়া’র শোভাযাত্রা শহর প্রদক্ষিণ শেষে নগরীর কাচারী সংলগ্ন ব্রহ্মপুত্র নদে প্রতিমা বিসর্জনের কার্যক্রম। এসময় বিসর্জনের স্থানে নিরাপত্তা নিশ্চিত করতে বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্য মোতায়েন করা হয়েছিলো।

 

সর্বশেষ আপডেটঃ ৫:০৮ পূর্বাহ্ণ | অক্টোবর ১২, ২০১৬