| রাত ২:৪৯ - বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

তনু হত্যার বিচার দাবিতে ময়মনসিংহে এএম কলেজে মানববন্ধন

 

ফাহিম মোঃ শাকিল, ২৮ মার্চ ২০১৬, সোমবার,
কুমিল্লার ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহে আবার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
গত ২৪ মার্চ বৃহস্পতিবার বিকাল ৪টায় হত্যাকারীদের বিচারের দাবিতে ময়মনসিংহ শহরের ঐতিহাসিক ফিরোজ-জাহাঙ্গীর চত্তরে বিক্ষোভ ও মানব্বন্ধন করেছিলেন সাংস্কৃতিক স্বজন ও শহরের সচেতন নাগরিক।
কিন্ত বিচার না হওয়ায় আজ সোমবার দুপুরে নগরীর আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে সাধারণ শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।   ছাত্রকল্যাণ পরিষদ আয়োজিত মানববন্ধনে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে ইসতিয়াক আহমেদ শামীম, রফিক, শফিক, মিজানুর রহমান, সিদ্দিকুর রহমান, নোমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় তনু হত্যার বিচার দাবিতে বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন-প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। যেখানে লেখা ছিল ‘তনু হত্যার বিচার চাই, ধর্ষণমুক্ত সমাজ চাই, ১৯৭১ সালের ধর্ষণের বিচার হয় তাহলে ২০১৬ সালের ধর্ষণের বিচার হবে না কেন? দাবি মোদের একটাই তনু হত্যার বিচার চাই’।

মানব্বন্ধনে আগত এক শিক্ষার্থী আসিফ(২২) বলেন, দেশব্যাপী শতশত কর্মসূচীর পর ও প্রশাসনের কি কিছুই করার নেই, তাহলে কি আমরা মেনে নিব আমাদের মত সাধারন মানুষদের সাথে ঘটে যাওয়া ঘটনার বিচার হবে না।

উল্লেখ্য,কুমিল্লা সেনানিবাসের অলিপুর কালো ট্যাংকি নামক স্থানে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ২য় বষের্র ছাত্রী সোহাগী জাহান তনু’র লাশ পাওয়া যায়। মেডিকেল রিপোর্টে জানা যায়, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৬:১৬ অপরাহ্ণ | মার্চ ২৮, ২০১৬