| রাত ২:১৮ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে একমাত্র মহিলা চেয়ারম্যান প্রার্থী আঙ্গুরা ভোট যুদ্ধে

 

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) থেকে, ২৭ মার্চ ২০১৬, রবিবার,
দ্বিতীয় ধাপের আসন্ন ইউপি নির্বাচনে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে লড়ছেন আঙ্গুরা আক্তার নামে একজন নারী প্রার্থী। লড়াইটা কঠিন জেনেও ৬জন পুরুষ চেয়ারম্যান প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। আঙ্গুরা আক্তার উপজেলার ৪নং মাওহা ইউনিয়নের নহাটা গ্রামের মোঃ নজরুল ইসলামের স্ত্রী। এক ছেলে ও দুই কন্যা সন্তানের জননী। তিনি বর্তমান ইউনিয়ন পরিষদের সংরক্ষিত সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা সদস্য ও গৌরীপুর উপজেলা পরিষদের ৩নং সংরৰিত আসনেরও নির্বাচিত সদস্য। এবার তিনিই ১০ ইউনিয়নের মধ্যে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নেমেছেন।
আঙ্গুরা আক্তার টেলিফোন প্রতীক পেয়েছেন। তার সাথে মাওহা ইউনিয়ন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান নূর মোহাম্মদ কালন (নৌকা), বিএনপি মনোনীত মোঃ এমদাদুল হক (ধানের শীষ), রমিজ উদ্দিন (চশমা), মো. আল ফার্বক (মোটরসাইকেল), আঙ্গুরা আক্তার (টেলিফোন), দেওয়ান কামরুজ্জামান খান (আনারস), এটিএম শামসুজ্জামান (ঘোড়া)। ৬ পুর্বষ চেয়ারম্যান প্রার্থীর সাথে লড়াইটা বেশ কঠিন হলেও ভোটারদের মন জয় করার জন্য নির্ঘুম দিন পার করছেন চেয়ারম্যান প্রার্থী আঙ্গুরা আক্তার। নারী ও তরুন ভোটারদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন বেশি। পুর্বষ প্রার্থীদের ভিড়ে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী ভোটারদের মাঝে বেশ আলোড়নও সৃষ্টি করেছেন।
উপজেলার ১০ টি ইউনিয়নের মধ্যে ৪ নং মাওহা ইউনিয়ন। এ ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ১০৮জন। এর মধ্যে পুর্বষ ভোটার ৯ হাজার ৭০৯ জন ও নারী ভোটার ৯ হাজার ৩৯৯ জন। দ্বিতীয় ধাপে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে নির্বাচন।
চেয়ারম্যান প্রার্থী আঙ্গুরা আক্তার বলেন, আমি চেয়ার ও সম্মান কোনোটাই চাই না। শুধু জনগণের উন্নয়ন করতে একটা সুযোগ চাই। ইউনিয়ন পরিষ সদস্য ও উপজেলা পরিষদ সদস্য থাকলেও জনগনের উন্নয়নে অবদান রাখতে পারেন নি। তাই উন্নয়ন বঞ্চিত এলাকাটিতে রাস্তা ঘাটসহ এলাকার সার্বিক উন্নয়নের প্রতিশ্র্বতি দিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। নরী হয়ে চার জন পুর্বষের সাথে লড়াই করতে নেমেছেন। সুষ্ঠু নির্বাচন হলে ৬ পুর্বষ প্রার্থীকে পরাজিত করে জনগণের ভোটে তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদি।##

সর্বশেষ আপডেটঃ ৮:৫০ অপরাহ্ণ | মার্চ ২৭, ২০১৬