| ভোর ৫:৫৮ - বুধবার - ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ - ১২ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কোটি টাকার ফুলবাড়ীয়া পৌর বাজার পুনঃইজারা আহবানের দাবী

 

স্টাফ রিপোর্টার, ২৩ মার্চ ২০১৬, বুধবার,
ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় পৌর বাজার (বাংলা ১৪২৩ সনে) ইজারার পুণঃ দরপত্র আহবানের দাবী জানিয়ে বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন স’ানীয় ঠিকাদার রফিকুল ইসলাম। পুনঃ দরপত্র আহবান করলে সরকারের আরো রাজস্ব বাড়বে বলে তিনি মনে করেন। আবেদনকারী সুত্রে জানা যায়, ফুলবাড়ীয়া পৌরসভার নিয়ন্ত্রণাধীন প্রায় কোটি টাকা মুল্যের এ বাজারটি শর্ত মোতাবেক ইজারা প্রদান না করে প্রথম ধাপেই কৌশলে ফরহাদ এন্টারপ্রাইজ এর মালিক আবদুল মান্নানকে ইজারা প্রদান করা হয়।
তথ্য মতে, ইজারা দরপত্র আহবানকালে ৩টি ধাপে দরপত্র ক্রয়-বিক্রয় শর্ত উলেৱখ করা হয়েছিল। প্রথম ধাপে গত ২ মার্চ দরপত্র ক্রয় এবং ৩ মার্চ দরপত্র গ্রহণের শেষ তারিখ ছিল। কর্তৃপক্ষ অতি কৌশলে তড়িঘড়ি করে প্রথম ধাপেই কোটি টাকা মুল্যের বাজারটি মাত্র ৬৫ লাখ ৬৭ হাজার টাকা ইজারা দিয়ে ৭ দিনের মধ্যে সাকুল্য টাকা পরিশোধ করতে পত্র দেন। ঠিকাদার রফিকুল ইসলাম পুনঃ ইজারা দরপত্র আহবান এবং অধিক টাকায় ইজারা নিতে আগ্রহী। তার আবেদনের অনুলিপি সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপ-পরিচালক দুদক, উপজেলা নির্বাহী অফিসারকে প্রদান করা হয়েছে।
ফুলবাড়ীয়া পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া বলেন, গত ১৪-০৩-১৬ ইং তারিখে ৭ কার্য দিবসের মধ্যে ইজারার সাকুল্য টাকা পরিশোধের জন্য ফরহাদ এন্টারপ্রাইজকে পত্র দেয়া হয়েছে। আজ ২৪ মার্চ সাকুল্য টাকা পরিশোধ করার দিন ধার্য রয়েছে। নির্ধারিত তারিখে পরিশোধে ব্যর্থ হলে পৌর কর্তৃপৰ ইচ্ছা করলে সময় সীমা বাড়াতেও পারে। ###

সর্বশেষ আপডেটঃ ১০:০৬ অপরাহ্ণ | মার্চ ২৩, ২০১৬