| সকাল ৬:৫৯ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিশ্ব জয়ে ফুলবাড়ীয়ার শিশু সুমনাকে সম্বর্ধনা

আব্দুস ছাত্তার, ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ  বৃহস্পতিবার ফুলবাড়ীয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপনে আলোচনা সভায় ‘ক্ষুধামুক্ত এক পৃথিবী’ বিষয়ে আন-র্জাতিক শিশু চিত্রাংকন প্রতিযোগীতায় ফুলবাড়ীয়ার ফারজানা ইয়াসমিন সুমনা (১০) কে সম্বর্ধনা ক্রেষ্ট তুলে দেন সংসদ সদস্য আলহাজ্ব মোসলেম উদ্দিন এডভোকেট। ইএনও বনানী বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় সহকারী কমিশনার ভূমি আফরোজা আখতার, পৌর মেয়র গোলাম কিবরিয়া, বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের সভাপতি এডঃ ইমদাদুল হক সেলিম, হারুন অর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ৫ম শ্রেনী পড়-য়া ফারজানা ইয়াসমিন সুমনা (১০)। প্রাথমিক ও গনশিক্ষা অধিদপ্তর এবং বিশ্ব খাদ্য কর্মসূচীর সহায়তায় দরিদ্র পিড়ীত এলাকায় স্কুল ফিডিং প্রকল্পভুক্ত ৭২ টি উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমূহে অধ্যায়নরত শিক্ষার্থীদের সৃজনশীলতা বৃদ্ধি ও মানসিক বিকাশের লক্ষে ‘ক্ষুধামুক্ত এক পৃথিবী’ বিষয়ে আন-র্জাতিক চিত্রাংকন প্রতিযোগীতায় বাংলাদেশসহ ২৭টি দেশের অংশগ্রহনকারীদের মধ্যে ফুলবাড়ীয়ার এই মেয়েটি প্রথম স্থান অর্জন করেছেন।
সূমনার আঁকা ছবিতে ফুটে উঠেছিল গ্রাম বাংলার চিরচেনা রুপ মাধুরী, সবুজে ভরা ফসলের মাঠ ঘাট, বাঙ্গালীর ঐতিহ্য, পারিবারিক সাম্য, ক্ষুধা দারিদ্র মুক্ত আত্বনির্ভরশিল ভাবে গড়ে ওঠা একটি স্বাধীন জাতি তথা একটি সুজলা সুফলা স্বনির্ভর বাংলাদেশ। যা পৃথিবীর মানচিত্রে বাংলার এই চিরচেনা রুপকে একটি রোল মডেল করে পরিচিতি লাভ করিয়েছে সুমনা। ২০১৪ সালে আন-র্জাতিক ভাবে বিশ্ব  খাদ্য কর্মসূচীর সদরদপ্তর (ডাব্লিউ এফ পি) ইটালীর রোমে বিশ্বের ২৭ টি দেশের প্রতিযোগীদের ছবি বাছাই প্রতিযোগীতায় ফাজানা ইয়াছমিন সুমনা প্রথম স্থান লাভ করেন।

সর্বশেষ আপডেটঃ ৮:৪৮ অপরাহ্ণ | মার্চ ১৭, ২০১৬