| রাত ২:০০ - বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিক্ষিত মানুষ যদি মেধাবী না হয় তাহলে শিক্ষার প্রকৃত স্বাদ থেকে সমাজ বঞ্চিত হয়–ফুলবাড়ীয়ায় ঢাবি’র উপাচার্য- আরেফিন সিদ্দিক

 

শাহ আলম উজ্জ্বল ও আঃ সাত্তার, ফুলবাড়ীয়া থেকে,
ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরফেন সিদ্দিক বলেছেন, সময় হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় সম্পদ,সময় জ্ঞান না থাকলে মানুষ মেধাবী হতে পারে না। শিক্ষিত মানুষ যদি মেধাবী না হয় তাহলে শিক্ষার প্রকৃত স্বাদ থেকে সমাজ বঞ্চিত হয়।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সময়কে গুরুত্ব দিয়ে ছিলেন বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, বঙ্গবন্ধু আমাদেরকে সময়ের গুরুত্ব শিক্ষা দিয়েছেন। বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত ৫৫ বছরের জীবন আমরা যদি বিশ্লেষন করি তবে আমরা একটা জিনিস পাই তা হচ্ছে সময়। তিনি ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ঘন্টা নয় মিনিট নয় সময়কে সেকেন্ড হিসাবে গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে,তবেই সফলতা আসবে
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে আজ শনিবার দুপুরে এ্যারাইজ স্টুডেন্ট এসোসিয়েশন আয়োজিত মেধা ভিত্তিক প্রতিযোগীতামুলক পরীক্ষায় উর্ত্তীন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি এ কথা বলেন।
ভিসি অধ্যাপক ড. আ আ স ম আরেফিন সিদ্দিক বলেছেন, অযথা সময় নষ্ট করবে না- সময়ের মূল্য দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সময়কে সঠিকভাবে ব্যবহার করেছেন। তিনি স্বপ্ন দেখতেন একটি স্বাধীন দেশের আর এ জন্যই তিনি একটি স্বাধীন দেশের জন্ম দিতে পেরেছেন বলেই তিনি আজ জাতির পিতা হয়েছে। তিনি বলেন এ দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হবে, আদর্শ ও নৈতিকতা, সততার শিৰা দিতে হবে, প্রজ্ঞাবহ মানুষ হতে হবে- তা না হলে এ শিৰা কোন কাজে আসবে না, এ বিদ্যালয় থেকে অনেক প্রজ্ঞাবহ মানুষ তৈরি হয়েছে- তাদেরকে অনুসরণ করতে পার, আগামীদিনের দিকনিদের্শনা তোমাদেরকে দিতে হবে, আমরা ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধার চেতনা নিয়ে এগিয়ে যেতে চাই ।
এ্যারাইজ স্টুডেন্টস এসোসিয়েশন এর প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ কাস্টমস এর জয়েন্ট কমিশনার, ফুলবাড়ীয়া উপজেলার কৃতি সন্তান ড. মোহাম্মদ তাজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অনারেবল অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুস্তাকীম বিলৱাহ ফার্বকী, পুলিশ সুপার মঈনুল হক। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও বনানী বিশ্বাস, ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যৰ আব্দুল হাকিম, জামান একাডেমীর প্রতিষ্ঠাতা ডা. কামরুজ্জামান, ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শামছুল হক, শাহাবদ্দিন ডিগ্রি কলেজের অধ্যৰ মোঃ মকবুল হোসেন, আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিৰক আব্দুর রাজ্জাক দুলাল, এ্যারাইজ স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি জুলহাস উদ্দিন, সাধারণ সম্পদক সারোয়ার আলম জিয়া প্রমুখ। সঞ্চালক ছিলেন বাংলা ভিশনের সিনিয়র সংবাদ পাঠক ও উপস্থাপক সাদত শাকের, ঈষিতা আজিজ।পরে প্রধান অতিথি ৩৯জন কৃতি ছাত্র -ছাত্রীদের মাঝে ল্যাপটব , পি.সি , বৃত্তির অর্থ ওক্রেস্ট তুলে দেন । এ্যারাইজ স্টুডেন্টস এসোসিয়েশন পৰথেকে প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ কাস্টমস এর জয়েন্ট কমিশনার, ফুলবাড়ীয়া উপজেলার কৃতি সন্তান ড. মোহাম্মদ তাজুল ইসলাম ভিসি মহোদয়কে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সর্বশেষ আপডেটঃ ৬:৫৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০১৬