| রাত ১২:৫৯ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সফিপুরে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের সফল নারী উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি ঃ ২৭ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার,

নারীর অগ্রগতিকে আরো একধাপ এগিয়ে নিতে এবং তাদের মনোবল ও কর্মস্পৃহাকে অনুপ্রাণিত করার লৰ্যে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের নারী উদ্যোক্তাদের নিয়ে “সফল নারী উদ্যোক্তা সমাবেশ-২০১৬” অনুষ্ঠিত হয়।
গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমীতে ২৪/০২/২০১৬ তারিখে এক বন্যার্ঢ অনুষ্ঠানের মাধ্যমে সমগ্র বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের ১১০ জন নারী উদ্যোক্তাকে বিশেষ সম্মাননা স্মারক এবং পুরস্কার প্রদান করা হয়। সেই সাথে ১২তম এসএ গেমস্‌ এ পদক জয়ী ২৮ জন আনসার ও ভিডিপি খেলোয়ারকেও সম্মাননা স্মারক এবং প্রাইজমানি প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম। আনসার ও গ্রাম প্রতিরৰা বাহিনীর ডিজি এবং ব্যাংকের চেয়ারম্যান মেজর জেনারেল নাজিম উদ্দিন পিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপসি’ত ছিলেন জনাব সৈয়দ মতলুবুর রহমান, পরিচালক,আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ও অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রণালয়, বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ জসীম উদ্দিন, ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নুর্বল আলম, জনাব মোহম্মদ শামস্‌-উল ইসলাম, ব্যবস’াপনা পরিচালক, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ।
প্রধান অতিথির ভাষনে গভর্নর এ ব্যাংকের ব্যবসায়িক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন দেশের সরকারী ব্যাংক গুলোকে নিয়ে চিন্তা থাকলেও এ ব্যাংক সম্পর্কে তিনি চিন্তা মুক্ত আছেন। এ ব্যাংকের ব্যবসায়িক সাফল্য রয়েছে বিশেষত: দারিদ্র্য বিমোচন, নারীর ৰমতায়নে। তিনি সম্মাননা গ্রহনকারী সফল মহিলা উদ্যোক্তাদেরকে আরো এগিয়ে যাওয়ার উদাত্ত্ব আহবান জানিয়ে বলেন, ব্যক্তিগতভাবে আপনারা একেক জন মা, সে জন্য সন্তানদেরকে সুশিৰা এবং একজন যোগ্য দেশ প্রেমিক সন্তান হিসেবে গড়ে তোলার আহবান জানান।
বিশেষ অতিথির ভাষনে ব্যাংকিং সচিব বলেন বিভিন্ন ব্যাংকের বার্ষিক কনফারেন্সে উপসি’ত হলে তাদের ভাল দিকগুলো অনেক কষ্টে খুঁজে বের করতে হয় কিন’ এ ব্যাংকের সকল ইন্ডিকেটর ভাল ও প্রশংসনীয়। তিনি সরকারের রূপকল্প বাস্তবায়নে এ ব্যাংকের সুদূরপ্রসারী ভূমিকা থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির ভাষনে বাহিনীর ডিজি এ অনুষ্ঠাননে যোগদেয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং এ ব্যাংকের সার্বিক উন্নয়নে সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আনসার-ভিডিপি সংগঠনের উপ-মহাপরিচালক একে মিজানুরম রহমান, উপ-মহাপরিচালক দিলীপ কুমার বিশ্বাস, পরিচালক হিরা মিয়া পারভেজ, পরিচালক মাহাবুবুর রহমান, পরিচালক দুলাল চন্দ্র সাহা, পরিচালক আবুল আহসান ফরিদী, পরিচালক সাইফুদ্দিন মোঃ খালেদ, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের রাজশাহী বিভাগের পরিচালক আব্দুল খালেক খান পিভিএম, ঢাকা বিভাগের পরিচালক শেখ মাহাবুর আলম রাসেল, রেজিনা আক্তার বেগম, রংপুর বিভাগের পরিচালক রেজাউল করিম, খুলনা বিভাগের পরিচালক রবীন্দ্রনাথ সরকার ও কুমিলৱা বিভাগের পরিচালক ইঞ্জিনিয়ার ইসমাইল হোসেন, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের জিএম মঈন উদ্দিন, জিএম জালাল উদ্দিন, ডিজিএম ও পর্ষদ সচিব আব্দুর রহিম খন্দকার, ডিজিএম মাহাবুবুর রহমান, ডিজিএম তপন কুমার সাহাসহ সকল আঞ্চলিক ব্যবস’াপক এবং শাখা ব্যবস’াপকসহ ব্যাংকের এবং সংগঠনের জেলা কমান্ডান্ট ও কর্মকর্তাগণ উপসি’ত ছিলেন।
শেষে বাংলাদেশ আনসার ও ভিডিপির অভিজ্ঞ সাংস্কৃতিক দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন। সবশেষে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

সর্বশেষ আপডেটঃ ৬:২৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০১৬