| দুপুর ১:৩৯ - রবিবার - ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

গফরগাঁওয়ে চাঁদা না দেয়ায় মারধর করে সড়কের কাজ বন্ধ করে দিয়েছে চাঁদাবাজরা

গফরগাঁও প্রতিনিধি ঃ২৫ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার,
ময়মনসিংহের গফরগাঁওয়ের চরআলগী ইউনিয়নে ১০ কিলোমিটার পাকা সড়কের কাজ চলাকালে দাবীকৃত দুই লাখ টাকা না দেয়ায় সড়কের কাজ বন্ধ করে দিয়েছে স্থানীয় কয়েক চাঁদাবাজ। পরে ওই চাঁদাবাজরা সড়কের কাজ বন্ধ করে দেয়ার পাশাপাশি সড়কের বেশ কয়েকটি অংশ কেটে ফেলে। পরে গতকাল বৃহস্পতিবার সড়কের নির্মাণ সামগ্রী নিয়ে লড়ি চালক হাসেমকে বেদম মারধর করে চাঁদাবাজরা। পরে স্থানীয়রা গুর্বতর আহত অবস্থায় লড়ি চালককে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য  কমপেৱক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার গফরগাঁও থানায় একটি চাঁদাবাজি মামলা হয়েছে। চাঁদা দাবীতে সড়কের কাজ বন্ধ থাকার বিষয়টি সকলেই জানলেও এখনো জানেন না উপজেলা প্রকৌশলী ফজলুল হক।
স’ানীয় ও মামলা সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলার চরআলগী ইউনিয়নের চরকামারিয়া হইতে নাককাটা চর পর্যন্ত ১০ কিলোমিটার পাকা সড়কের কার্যাদেশ পান মেসার্স সাহিল এন্টার প্রাইজ। ওই সড়কের কাজ শুর্বর পর ইট, বালি, পাথর সরবরাহের কাজ পান চরমছলন্দ কালিবাড়ি চর গ্রামের মৃত মজিদ আকন্দের ছেলে আজিজুল হক আকন্দ। পরে গত ২৩ ফেব্র্বয়ারী মঙ্গলবার একই গ্রামের আজিজুল ও মানিকের নেতৃত্বে ৬/৭ জনের একদল চাঁদাবাজ দুই লাখ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দেয়ায় ওই দিনেই আজিজুল হক আকন্দকে মারধর করে চাঁদাবাজরা। পরে তারা নির্মাণ কাজ শেষ হওয়া সড়কের কয়েকটি স’ান কেটে ফেলে এবং আজিজুল আকন্দের একটি ট্রাক্টর লড়ি আটকে রাখে। পরে পুলিশ গত বুধবার ঘটনাস’লে গিয়ে লড়িটি উদ্ধার করে। এদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে নির্মাণ সামগ্রী নিয়ে আজিজুল আকন্দের লড়ি চালক হাসেম সড়কে গেলে চাঁদাবাজরা তাকে বেদম মারধর করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস’্যকমপেৱক্সে ভর্তি করে।
এ ঘটনায় আজিজুল হক আকন্দ বলেন, তারা আমার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করলে আমি তাদেরকে সড়কে ইট, বালি, পাথর সরবরাহ করতে বলি। কিন’ তারা তা না করে আমাকে ও আমার গাড়ি চালককে মারধর করে সড়কের কয়েকটি স’ান কেটে ফেলে ও সড়কের কাজ বন্ধ করে দেয়।
উপজেলা প্রকৌশলী ফজলুল হক বলেন, চাঁদা দাবীতে কাজ বন্ধের ব্যাপারে আমি অবগত নই।
এ ব্যাপারে গফরগাঁও থানার ওসি তোফাজ্জেল হোসেন বলেন, এ ঘটনায় আজিজুল হক আকন্দ বাদী হয়ে থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:৫২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৫, ২০১৬