| বিকাল ৩:১৯ - রবিবার - ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদা দাফন অনুষ্ঠানে রাষ্ট্রপক্ষের প্রতিনিধি নেই!

গৌরীপুর সংবাদদাতা,৭ ফেব্রুয়ারি ২০১৬ঃ  ময়মনসিংহের গৌরীপুরে মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন অনুষ্ঠানে রাষ্ট্রপক্ষের কোন প্রতিনিধি না থাকায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) এ ঘটনায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার আব্দুর রহিম দকান্ত্রকলোকান্তরকে জানান, প্রথানুযায়ী প্রত্যেক মুক্তিযোদ্ধার মৃত্যুতে জাতির শ্রেষ্ঠ সন্তান হিসাবে দেয়া রাষ্ট্রীয় মর্যাদা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বা তাঁর প্রতিনিধি উপসি’ত থাকেন। কিন্তু ওই দাফন অনুষ্ঠানে রাষ্ট্রপক্ষের কোন প্রতিনিধি না থাকায় মুক্তিযোদ্ধাকে অসম্মান করা হয়েছে। এতে গৌরীপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে নিন্দার ঝড় বইছে।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার রাতে পৌর শহরের মাছুয়াকান্দার অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধা আব্দুল বাছেদ সরকার (৬৫) মারা যান। নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় মাঠে জানাযার নামাজে এলাকার সহস্রাধিক মুসুল্লী অংশ গ্রহণ করেন। এরপর রাষ্ট্রীয় সম্মান জানানোর জন্য সহযোদ্ধা, মুক্তিযোদ্ধা কমাণ্ডার, এলাকাবাসী ও পুলিশ দীর্ঘক্ষন অপেক্ষা করেন। এ সময় রাষ্ট্রপক্ষের প্রতিনিধি উপজেলা নির্বাহী কর্মকর্তা দূর-রে-শাহওয়াজের সাথে মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার আব্দুর রহিম যোগাযোগ করেন। তবু কোন প্রতিনিধিও আসেননি।
এ সময় গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমাণ্ডার আব্দুর রহিম, সাংগঠনিক কমাণ্ডার তোফাজ্জল হোসেন, পৌর কমাণ্ডার জয়নাল আবেদিন, সাবেক কমাণ্ডার আব্দুল হাকিম, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, গিয়াস উদ্দিনের উপসি’তিতে গার্ড অফ অর্নার প্রদান করেন সাব-ইন্সপেক্টর মো. জাহাঙ্গীর হোসেন। মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমাণ্ডার মো. নাজিম উদ্দিন জানান, মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা অনুষ্ঠানে রাষ্ট্রপক্ষের প্রতিনিধি না থাকায় মুক্তিযোদ্ধাকে অসম্মান করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, ইউএনও’র সাথে যোগাযোগ করা হয়েছিল, তিনি প্রতিনিধি পাঠাচ্ছেন বললেও কোন প্রতিনিধি আসেনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দূর-রে-শাহওয়াজ জানান, তিনি অন্য কাজে ব্যস্ত থাকায় সরকারি প্রতিনিধি হিসেবে সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মেরিনা সুলতানাকে দায়িত্ব দেয়া হয়েছিল। কিন’ তিনি কি কারণে যান তার জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৮:১১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৭, ২০১৬