| রাত ১১:২৮ - বুধবার - ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতলো নেপাল

স্পোর্টস ডেস্ক | ২২ জানুয়ারি ২০১৬, শুক্রবার,

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতে নিলো নেপাল। টুর্নামেন্টের ফাইনালে নেপাল ৩-০ গোলে হারিয়েছে বাহরাইনকে। ম্যাচ শেষে বিজয়ী ও বিজিত খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ফাইনালের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা শুরুর ৫ মিনিটেই এগিয়ে যায় নেপাল। অধিনায়ক বিরাজ মহারজনের ক্রসে হেড করেন অঞ্জন বিস্তা। গোলরক্ষক ঝাপিয়ে পড়ে ফিস্ট করলে ফিরতি বলে বিমল গাত্রি মাগার শট গিয়ে জড়ায় জালে। ফলে ১-০ গোলে এগিয়ে যায় নেপাল।
তবে পরের মিনিটেই সমতায় ফেরার একটা সুযোগ পেয়েছিলো বাহরাইন। কিন্তু নেপালের ডিফেন্ডার অদিত্য চৌধুরীর দৃঢ়তায় ম্যাচে সমতা আসেনি।
এরপর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দু’দল। কিন্তু দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত। ৮৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেপাল। প্রতিপক্ষ এক ডিফেন্ডারের পা থেকে বল নিয়ে বক্সের মধ্যে কাটব্যাক করেন অঞ্জন বিস্তা। দৌড়ে এসে দুর্দান্ত শটে বল জালে পাঠান বিশাল রায়। তাতে ২-০ গোলে এগিয়ে যায় নেপাল।
এরপর শেষদিকে বাহরাইনের জালে তৃতীয় ও শেষ গোলটি দেন নাওইয়াগ। বিমলগাত্রির ক্রসে অসাধারণ এক হেডে লক্ষ্যভেদ করেন তিনি। শেষ পর্যন্ত ৩-০ গোলের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় বঙ্গবন্ধু কাপের শিরোপা নিজেদের করে নেয় নেপাল।(বাসস)

সর্বশেষ আপডেটঃ ৯:০৮ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০১৬