| রাত ৩:৫৯ - শুক্রবার - ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ২০দিনব্যাপী পুষ্পমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার | ১ জানুয়ারি ২০১৬, শুক্রবার,
ময়মনসিংহ জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেছেন পুষ্পমেলা সৌন্দর্যমন্ডিত বিভাগীয় ময়মনসিংহ শহরকে আরো সুরভিত করে তুলবে। তিনি বলেন ফুল চর্চা বাড়ালে মন পরিষ্কার হয়। তাই প্রত্যেক বাসার আঙ্গিনায় ও বারান্দায় ফুলের টব অথবা বাগান করে ফুল উৎপাদন করার আহবান জানিয়েছেন জহিরুল হক খোকা।
ময়মনসিংহ পৌরসভা আয়োজিত শুক্রবার বিকেলে শহরের টাউন হল মাঠে বিশদিনব্যাপী পুষ্পমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতি ময়মনসিংহ পৌর মেয়র ইকরামূল হক টিটু বলেছেন শহরের সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে পৌর পরিষদ এবার দ্বিতীয়বারের মতো পুষ্পমেলার আয়োজন করেছে। তিনি বলেন ফুল ভালোবাসা, শুভ্রতা ও সুন্দরের প্রতীক। ফুল শুধু সৌন্দর্যই বৃদ্দি করে না এটি অর্থনৈতিক সমৃদ্ধির এনে দেয়। তাই ফুলের বাণিজ্যিক উৎপাদন শুরু হয়েছে। সমপ্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে বিপুল চাহিদার ফুল টিউলিপ চাষ করে তা বিদেশে রপ্তানীর মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করতে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহনের জন্য কৃষি বিভাগকে নির্দেশ দিয়েছেন।
মেয়র ইকরামূল হক টিটু আরো বলেন ময়মনসিংহ পৌরসভা প্রথম অনেকগুলো সামাজিক অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে। তন্মধ্যে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা, বাংলার ঐতিহ্য ঘৌড়দৌড়, নৌকা বাইচ, পুষ্পমেলা, ফলদ বৃক্ষমেলা ও বইমেলার আয়োজন করে আসছে। এসব আয়োজন শহরের সকল স-রের নাগরিকদের মাঝে ব্যাপক আগ্রহ ও উৎসাহ বৃদ্ধি পেয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এহতেশামূল আলম, প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, পুষ্পমেলা বাস-বায়ন কমিটির আহবায়ক কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল, জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি শাহজাহান সরকার ও সদর উপজেলা নার্সারী মালিক সমিতির সভাপতি সুরুজ আলী মীর প্রমূখ। বিশদিনব্যাপী এই মেলায় ২০টি ষ্টল অংশ নিচ্ছে। আগামী ২০ জানুয়ারী মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে বলে আয়োজকরা জানান। #

সর্বশেষ আপডেটঃ ১০:৩৬ অপরাহ্ণ | জানুয়ারি ০১, ২০১৬