| সকাল ৭:২৯ - শনিবার - ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহের ৯ পৌরসভায় ৬৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ১,২৯৯ পুলিশ নিয়োগ

স্টাফ রিপোর্টার | ২৮ ডিসেম্বর ২০১৫, সোমবার,
ময়মনসিংহ জেলায় ৯টি পৌরসভায় ৩৫ মেয়র প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তীব্র শীতকে উপেক্ষা করে শেষ মুহূর্তের প্রচারণায় উত্তপ্ত নির্বাচনী মাঠ। ৯৬টি কেন্দ্রের মাঝে ৬৬টি ঝুঁকিপূর্ণ। মেয়র পদে ৯ পৌরসভায় বিদ্রোহী প্রার্থী ৬ টিতে আ,লীগ এবং ২টিতে বিএনপির। সাধারণ ভোটারেদের অভিমত, নৌকা ও ধানের শীষ ছাড়াও প্রতিদ্বন্ধিতা হবে বিদ্রোহী প্রার্থীদের সাথে। জেলার পৌরসভাগুলোতে আ.লীগ ও বিএনপির জেলা পর্যায়ের নেতাগণ শেষমুহূর্তের প্রচারণায় বেশ ব্যস্ত সময় অতিবাহিত করেন। জেলা আওয়ামীলীগ দু’ভাগে বিভিন্ন পৌরসভায় দলীয় প্রার্থীর পড়্গে প্রচারণায় অংশ নেন। এক গ্রুপে জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এহতেশামূল আলম, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামূল হক টিটু, ফারুক হোসেন, মোয়াজ্জেম হোসেন বাবুল, আহাম্মদ আলী আকন্দ, প্রদীপ ভৌমিক, শওকত জাহান মুকুল, আনোয়ারুল হক রিপন প্রমূখ এবং অপর গ্রম্নপে মজিবুর রহমান খান মিল্কী, ফারম্নক আহমেদ খান, বদর আহমেদ, হোসাইন জাহাঙ্গীর বাবু প্রমূখ।
ময়মনসিংহের অতিরিক্ত জেলা পুলিশ সুপার (ডিএসবি) নূর আলম জানান, ময়মনসিংহের ৯টি পৌরসভায় নির্বাচনে নিরাপত্তায় নিয়োজিত থাকবে পুলিশের এক হাজার ২শ’ ৯৯ জন সদস্য। এসব পৌরসভায় ৯৬টি ভোটকেন্দ্রের জন্য থাকবে ২২টি মোবাইল টিম। স্টাইকি ফোর্স ৯টি, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৯জন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ১৮জন। জেলায় থাকবে ২টি স্ট্যান্ডবাই স্ট্রাইকিং রিজার্ভ টিম।
৯ পৌরসভায় গুরম্নত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ৬৪টি। এসব গুরম্নত্বপূর্ণ প্রতি কেন্দ্রে ৬ জন সশস্ত্র পুলিশ ও ১৪ জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন। সাধারণ ৩২টি ভোট কেন্দ্রে ৫ জন করে সশস্ত্র পুলিশ ও ১৪ জন আনসার সদস্য মোতায়েন করা হবে। আর প্রতি ৫টি কেন্দ্রের জন্য থাকবে একটি করে মোবাইল টিম। নির্বাচন পরবর্তী ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারির জন্য থাকবে আরো ৯টি স্ট্রাইকিং রিজার্ভ টিম।

সর্বশেষ আপডেটঃ ১০:১০ অপরাহ্ণ | ডিসেম্বর ২৮, ২০১৫