| দুপুর ১:৫৯ - রবিবার - ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নেত্রকোনায় পল্লীতে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন

নেত্রকোনা প্রতিনিধি ঃ ২৭ ডিসেম্বর ২০১৫, রবিবার,

সদর উপজেলার আমতলা ইউনিয়নের শিবপ্রসাদপুর, বল্লভপুর দক্ষিণপাড়া, ভাগবেড় গ্রামে রবিবার বহুদিনের কাংকিত বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্ট মুক্তিযোদ্ধা খোদে নেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক নূর খান মিঠু। সাড়ে ৩ কিলো লাইন পল্লী বিদ্যুৎ সংযোগ শুভ উদ্বোধন করেন- জাসদের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক মোঃ মোখলেছুর রহমান মুক্তাদির। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মজিবুর রহমান, এডিসি (রাজস্ব) আনোয়ার হোছাইন আকন্দ, জেলা জাসদের সভাপতি নিমূল কুমার দাস, সম্পাদক কামরুজ্জামান আকন্দ। আরও বক্তব্য রাখেন- নেত্রকোণা জেলা প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান, আমতলা ইউনিয়নের সভাপতি আব্দুর রউফ সবুজ, ডাঃ মিল্টন, দাখিল মাদ্রাসার সুপার এসএম এরশাদুর রহমান ফকির, নিজাম উদ্দিন, সিদ্দিক মিয়া, হাসানুল বারী ফারুক, আব্দুর রাজ্জাক প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্য নূর খান মিঠু বলেন, সরকার সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের ব্যাপক প্রস’তি নিয়েছে। শিক্ষা, স্বাস’্য, বিদ্যুৎ থেকে শুরু করে সব ধরণের সেবামূলক কার্যক্রম পৌঁছে দিচ্ছে। ২০২১ সালের মধ্যে একটি সয়ংসম্পূর্ণ দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বে খ্যাতি অর্জন করবে। বর্তমান সরকার মানুষের ভাগ্য উন্নয়নে বদ্বপরিকর। সরকার জনগণকে যে প্রতিশ্রুতি দিয়েছিল তা অধিকাংশ বাস-বায়ীত হয়েছে।
উদ্বোধক জাসদের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক ও ৯০এর গণউত্থানের সর্বদলীয় ছাত্র ঐক্যের অন্যতম ছাত্রনেতা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি অধ্যাপক মোঃ মোখলেছুর রহমান মুক্তাদির বলেন, আমি গ্রামগঞ্জের অবহেলিত মানুষের মাঝে কাজ করতে চাই। রাস-া-ঘাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি গরিব দুঃখিদের সাহায্য-সহায়তায় কাজ করে যাচ্ছি। গ্রামের অবহেলিত জনগণের পাশে থেকে তাদের দুঃখ-দুর্দশায় সবসময় পাশে থাকতে চাই। বাংলাদেশ কৃষি নির্ভর দেশ তাই কৃষকদের ভাগ্য উন্নয়নের প্রধান চাহিদা ইরি বোরো সেচ প্রকল্প। এ সেচ প্রকল্পে কৃষকদের ফসল উৎপাদনে যাতে কোন বিঘ্নের সৃষ্টি না হয় সে দিকে বিশেষ দৃষ্টি রাখতে বিদ্যুৎ বিভাগকে অনুরোধ জানান। তিনি বলেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে এবং মহাজোট সরকার ১৪ দলীয় নেত্রী আওয়ামী লীগ সভাপতি নেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হবে এবং ভিশন টু টুয়েন্টি বাস-বায়ন হবে।

সর্বশেষ আপডেটঃ ৭:৫৬ অপরাহ্ণ | ডিসেম্বর ২৭, ২০১৫