| রাত ৪:৪৩ - শুক্রবার - ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

পাকুন্দিয়া উপজেলায় কৃষক দলসমূহে পাওয়ার টিলার বিতরণ

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলায় গত ১৭ ডিসেম্বর, ২০১৫ খ্রিঃ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় গঠিত কৃষক দলসমূহের মাঝে আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে পাওয়ার টিলার বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মুহাম্মদ লিয়াকত হোসেন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন কিশোরগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. সোহরাব উদ্দিন। প্রধান অতিথি হিসেবে বক্তৃতাদানকালে তিনি বলেন, এ সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নকল্পে যা যা করা দরকার, তার সবই এ সরকার করে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকারের কার্যকর পদড়্গেপ এবং কৃষি বিজ্ঞানী ও মাঠ পর্যায়ে কর্মরত সংশিস্নষ্ট কর্মকর্তাদের আনত্মরিকতার ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে, বিদেশে রপ্তানিও হচ্ছে। তিনি বিতরণকৃত পাওয়ার টিলারসমূহ যথাযথ ব্যবহার করে দেশকে খাদ্যে স্বনির্ভরতা অব্যাহত রাখার ড়্গেত্রে অবদান রাখার জন্য কৃষক দলসমূহের সদস্যদেরকে অনুরোাধ করেন। তিনি তাদেরকে কৃষিকার্যে উন্নত প্রযুক্তি ব্যবহারের পরামর্শ দেন। এজন্য উপজেলা পর্যায়ে ও বস্নক পর্যায়ে কর্মরত কৃষি কর্মকর্তাদের সাথে সার্বড়্গনিক যোগাযোগ রাখার জন্য বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত থেকে বক্তব্য রাখেন পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোশাররফ হোসেন খান; বাংলাদেশ আওয়ামী লীগ পাকুন্দিয়া শাখার যুগ ্নআহ্বায়ক মোহাম্মদ মোহতায়েম হোসেন(স্বপন); জাংগালীয়া ইউপি চেয়ারম্যান মো. আ. ছাত্তার; আদর্শ কৃষক মো. মোসত্মাফিজুর রহমান বাবলু প্রমুখ।
আরও উপসি’ত ছিলেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন; পাকুন্দিয়া থানা আওয়ামী লীগ শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি শামসুদ্দোহা; বুরম্নদিয়া ইউপি চেয়ারম্যান মো.মোসত্মফা কামাল আকন্দ; সুখিয়া ইউপি চেয়ারম্যান মো. আফিল উদ্দিন; চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. মাইন উদ্দিনসহ স’ানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ লিয়াকত হোসেন খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার মো. মোশাররফ হোসেন। খবর প্রেস বিজ্ঞপ্তির।

সর্বশেষ আপডেটঃ ৭:৩৪ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০১৫