| রাত ৪:১৯ - বৃহস্পতিবার - ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিজয় দিবস প্যারেড অনুষ্ঠানে রাষ্ট্রপতির সালাম গ্রহণ

 ঢাকা, ১৬ ডিসেম্বর, ২০১৫ (বাসস) : রাষ্ট্রপতি আবদুল হামিদ ৪৫তম বিজয় দিবস উপলক্ষে আজ প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেছেন।  জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের আয়োজিত ও পরিচালিত প্যারেড অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেন। প্রায় দুই ঘণ্টা স্থায়ী আকর্ষণীয় প্যারেড অনুষ্ঠানটি সর্বস্তরের হাজার হাজার লোক প্রত্যক্ষ করেন।
রাষ্ট্রপতি খোলা জীপে করে বিজয় দিবসের প্যারেড পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। প্যারেড কমান্ডার মেজর জেনারেল ওয়াকার উজ জামান এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন। সেনা ও নৌ বাহিনীর বিমান এবং র‌্যাবের হেলিকপ্টার নয়নাভিরাম ফ্লাইপাস্ট প্রদর্শন করে। বিমান বাহিনীর এ্যারাবেটিক শো’ এবং সেনা বাহিনীর প্যারাট্রুপারদের প্যারাস্যুট ব্যবহার করে অবতরণ দর্শকদের বিমুগ্ধ করেছে।
সেনা, নৌ ও বিমান বাহিনী, পুলি, কোস্টগার্ড, আনসার, বিজিবি, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর, প্যারেডে অংশগ্রহণ করে। বিভিন্ন মন্ত্রণালয় এ উপলক্ষে তাদের কর্মকা- প্রদর্শন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চার নেতা এবং সাতজন বীরশ্রেষ্ঠের প্রতিকৃতি দিয়ে প্যারেড গ্রাউন্ড সজ্জিত করা হয়। বিমান বাহিনীর মিগ-২৯ বিমানের চমৎকার ফ্লাইপাস্ট এবং ব্যান্ড বাদকদের শুভেচ্ছা সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি প্যারেডে অংশগ্রহণকারী কন্টিনজেন্টের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ সকাল সাড়ে দশটায় প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং তিন বাহিনীর প্রধানগণ তাকে স্বাগত জানান।
প্রধান বিচারপতি, সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদ, মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা হোসেন, মুক্তিযোদ্ধাবৃন্দ ও উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভারত থেকে আগত ২৭ জন মুক্তিযুদ্ধের বীর এতে যোগ দেন।

সর্বশেষ আপডেটঃ ৯:২১ অপরাহ্ণ | ডিসেম্বর ১৬, ২০১৫