| রাত ১১:৫৭ - রবিবার - ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পাবনা ফজিলাতুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষা বিষয়ক মতবিনিময় সভা

পাবনা সংবাদদাতা ॥ ,১৪ নভেম্বর ২০১৫, শনিবারঃ

পাবনা সদর উপজেলার দুবলিয়া ফজিলাতুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য, প্রতিবেশী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-শিক্ষিকা এবং ব্যাংক শিক্ষক কর্মকর্তাদের সমন্বয়ে অত্র বিদ্যালয়ের শিক্ষার গুনগত মান উন্নয়ন ও নতুন শিক্ষা বর্ষে শিক্ষার্থী ভর্তি বিষয়ক এক পর্যালোচনা ও মতবিনিময় আজ শনিবার বিদ্যালয়ের সভা কক্ষে  অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফা ফেরদৌসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, হাজী জসিম উদ্দিন ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও ফজিলাতুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং বর্তমান সভাপতি আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য দেন, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস সোবহান খান, দুবলিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ নাসির উদ্দিন ও সাদুলস্নাপুর আওয়ামী লীগের সেক্রেটারী রইচ উদ্দিন খান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি ও গুনগত মান উন্নয়নের জন্য শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের একসাথে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান সৃজনশীল শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করা দরকার। তিনি আরও বলেন, সাধারণ শিড়্গার পাশাপাশি কারিগরী শিক্ষাকে বেশি প্রাধান্য দিতে হবে। বিদ্যালয়ের শিক্ষকদেরকে কঠোর পরিশ্রম ও সৃজনশীল আধুনিক পদ্ধতিতে শিক্ষা দেওয়ার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহবান জানান। পড়ালেখার পাশাপাশি সাধারণ জ্ঞান চর্চা ও ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার জন্য তিনি শিড়্গার্থীদের পরামর্শ দেন। এ বিদ্যালয়টিকে আধুনিক মানের গড়ে তোলার জন্য তিনি সবাইকে একযোগে কাজ করার আহবান জানান। নতুন বছরের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিকৃত ছাত্রীদের স্কুল ড্রেস প্রদানেরও ঘোষনা দেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহকারী প্রধান শিক্ষক সানাউলস্নাহ খান, সিনিয়র শিক্ষক শফিউল আলম, কামারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদশা উলস্নাহ খান, বালিয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জমশেদ আলী, এজিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিয়ার রহমান, নতুন টাটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন খান, দুবলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুফা ইয়াছমিন ও দুবলিয়া ব্র্যাক শিড়্গা কর্মকর্তা এনামুল হক প্রমুখ বক্তব্য দেন।
এছাড়া অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত শিক্ষক নুরম্নল আলম খান, আব্দুস সালাম খান, এজেম উদ্দিন খান, ইনত্মাজ আলী, শিক্ষক জাহাঙ্গীর আলম খান, শিড়্গিকা রম্নখসানা পারভীন, ব্র্যাক কর্মকর্তা নুরম্নন্নাহার, শরিফুল ইসলামসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন গ্রাম থেকে আগত গ্রাম প্রধানগণ উপসি’ত ছিলেন।
এর আগে অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস দুবলিয়া হাজী জসিম উদ্দিন ডিগ্রী কলেজের ক্লাস পরিদর্শন করেন এবং শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন। আগামী ডিসেম্বর মাসে কলেজে বার্ষিক বনভোজন অনুষ্ঠানের জন্য তিনি আর্থিক সহযোগিতার ঘোষনা দেন। এ সময় কলেজ অধ্যক্ষ নাজমুল হোসেন বিশ্বাসসহ শিক্ষক মন্ডলী, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের রাজশাহী রেঞ্জের পরিচালক পরিচালক আব্দুল খালেক খান পিভিএম উপসি’ত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ১০:০২ অপরাহ্ণ | নভেম্বর ১৪, ২০১৫