| বিকাল ৩:১৫ - রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘জয়া বাংলাদেশের সানি লিওন- বিতর্ক’

অনলাইন ডেস্ক | ৮ নভেম্বর ২০১৫, রবিবার,
মডেল-অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। বিতর্কটা শুরু হয়েছে রাজকাহিনী সিনেমার একটি দৃশ্য নিয়ে। এই ছবিতে রুবিনার চরিত্রে জয়া আহসান অভিনয় করেছেন। রুদ্রনীল ঘোষের সঙ্গে ছবির একটি দৃশ্য নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই জয়ার কঠোর সমালোচনা করেছেন। ভারতের আনন্দবাজার পত্রিকায় ‘তিনি বাংলাদেশের সানি লিওন, দেশ ছাড়ার হুমকি জয়া এহসানকে ’ শীর্ষক খবরে বলা হয়েছে, ফতোয়া জারি হল বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া এহসানের বিরুদ্ধে। সূত্রে খবর, জয়া বাংলাদেশের সানি লিওন এই অভিযোগে তাঁকে অভিলম্বে দেশ ছাড়তে বলা হয়েছে। দেওয়া হয়েছে খুনের হুমকিও।
তবে সমালোচকরা চোখ রাঙালেও সে সব নিয়ে মাথা ঘামাতে চান না জয়া। তিনি বলেন, এ ছবিতে রুবিনার ভূমিকায় ছোট একটি চরিত্রে অভিনয় করেছি। আর এখানে কলকাতার গুরুত্বপূর্ণ সব শিল্পীরা ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু সে তুলনায় আমার পর্দায় উপস্থিতি অন্য সবার চেয়ে বেশি। এতে অভিনয় করার মানে হচ্ছে ঐতিহাসিক একটা কাজের অংশ হয়ে থাকা। বাংলাদেশের একজন শিল্পী হিসেবে তারা সম্মান করে আমাকে নিয়ে গেছেন। আমি তাঁদের ছবিতে অভিনয় করেছি। সেটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয়। অভিনয়ের জায়গাও ছিল। দর্শকরা দেখলে বাকিটা বুঝতে পারবেন।
কলকাতার আরেকটি দৈনিক এই সময়ও প্রায় একই ধরনের একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনের শিরোনাম হচ্ছে- স্তন-যোনি বলায় পদ্মা পাড়ে সানি লিওন জয়া।

সর্বশেষ আপডেটঃ ৮:০৯ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০১৫