| রাত ৩:৪০ - শুক্রবার - ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

তাড়াইলে প্রকৃচি, ২৬ ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিস সমন্ময় কমিটির মানববন্ধন

 

আমিনুল ইসলাম বাবুল: ২৮ অক্টোবর ২০১৫, বুধবার,
“আমলাতন্ত্র নিপাত যাক, পেশাজীবী মুক্তি পাক” এ  শ্লোগানকে সামনে রেখে, উপজেলা পরিষদে স্থানান্তরিত বিভাগ সমুহের বেতন-ভাতাসহ অন্যান্য বিলে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) স্বাক্ষরের অন্যায় আদেশ, পে-স্কেলে, টাইম স্কেল ও সেলেকশন গ্রেড পুর্নবহাল, কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, আত্ম:ক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল প্রকার প্রেষণ বাদিল এবং সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে সমান পদোন্নতি প্রদানের দাবিতে মানববন্ধন করেছে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা প্রকৃচি, ২৬ ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিস সমন্ময় কমিটি। গতকাল বুধবার দুপুরে তাড়াইল উপজেলা সদরের প্রধান সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তাড়াইল উপজেলা প্রকৃচি, ২৬ ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিস সমন্ময় কমিটির সভাপতি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. এহসানুল হক মুকুল, সহসভাপতি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মমিনুল হক মমিন, মেডিকেল অফিসার ডা. মো. বদরম্নল হাসান রনি, ডা. জিনাত রায়হানা মুন, ডা. মওদুদ আহম্মেদ, ডা. আজহারম্নল হক রাফি, ডা. ইমন কানিত্ম মোহরের, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মফিজুল হক, মাধ্যমিক শিড়্গা কর্মকর্তা মো. লিয়াকত আলী খান, সমবায় কর্মকর্তা মো. হারম্নন-অর-রশিদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাসেরম্নদ্দোজা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আব্দুর রউফ তালুকদার, স্বাস’্য পরিদর্শক সৈয়দ মো. মোশারফ হোসেন প্রমুখ। মানববন্ধনে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমন্ময় কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আনোয়ার হোসেন।
এ সময় বক্তারা (১) মন্ত্রণালয়ের সহকারি সচিব থেকে সিনিয়র সচিব পর্যত্ম সকল পর্যায়ে সংশিস্নষ্ট ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে কৃত্য পেশা ভিত্তিক জনপ্রশাসন গড়ে তুলতে হবে। (২) বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল করতে হবে। (৩) উপজেলা পরিষদে স্থানান্তরিত ১৬টি দপ্তরের বেতন ভাতাদি ইউএনও’র স্বাড়্গর বাদিল করতে হবে। (৪) উপজেলাকে কার্যকর করতে ইউএনও’র কর্তৃত্ব বাতিল করে জন প্রতিনিধি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যানের ড়্গমতায়ন করতে হবে। (৫) বঙ্গভবন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রীপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে সকল ক্যাডারের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। (৬) সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টি করতে হবে এ প্রেক্ষাপটে ৬ দফা দাবি বাসত্মবায়নে গণতান্ত্রিক সরকারের প্রতি জোর দাবি জানান।

সর্বশেষ আপডেটঃ ৭:২৪ অপরাহ্ণ | অক্টোবর ২৮, ২০১৫