| বিকাল ৪:০২ - শনিবার - ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে আনন্দমোহন কলেজে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, ১৭ অক্টোবর ২০১৫, শনিবার   “দাবী-মোদের একটায় ছাত্র সংসদ নির্বাচন চাই” এই স্লোগানে আনন্দমোহন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ শাখা।
শনিবার দুপুরে কলেজের মূল ফটক থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন বিভাগ প্রদিক্ষণ করে কৃষ্ণচূড়া চত্বরে সংক্ষিপ্ত সমাবেসের মাধ্যমে শেষ হয়। এরপর বিক্ষুব্দ নেতা কর্মীরা কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. গাজী কামাল এর সাথে ছাত্র সংসদ নির্বাচন বিষয়ে মত-বিনিময় করেন।
এসময় আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব বলেন, বৃহওর ময়মনসিংহের সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ এ কলেজের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ছাত্র সংসদ নির্বাচন প্রয়োজন।
রকিব আরও বলেন, ছাত্রীদের সামাজিক সংগঠন এবং অন্যদিকে তা আমাদের এক ধরনের ট্রেড ইউনিয়ন। শিক্ষার্থীদের পাঠ্য-চর্চার পাশাপাশি সামাজিক সংগঠন হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের পারস্পরিক সৌহার্দ্য, খেলাধুলা শরীরচর্চা, গান-বাজনা, নাট্যচর্চা, বিতর্ক, সাহিত্যচর্চা, আনন্দ-উৎসব ইত্যাদি কর্মকাণ্ড থেকে আমরা অবহেলিত হয়ে আছি। তাই কলেজের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ছাত্র সংসদ নির্বাচন প্রয়োজন।
রকিব কলেজ প্রশাসনকে হুসিয়ারী উচ্চারন দিয়ে বলেন দেশ-জাতি-জনতার সেবক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলাটা সব শিক্ষা প্রতিষ্ঠানেরই অন্যতম কাজ। তাই দীর্ঘদিন যাবৎ অবহেলিত আমোকসুকে সচল করার স্বার্থে আগামী ৭ দিনের মধ্যে নির্বাচনের তফসিল ষোষণা করা না হলে কঠোর আন্দোলনে যাবে শিক্ষার্থীরা।
এসময় ছাত্রসংসদ নির্বাচন দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব, আমোক ছাত্রলীগ নেতা শেখ সজল, ওয়াহিদুর রহমান সবুজ, মাহমুদুল হাসান সবুজ, মাহফুজুল আলম ফাহাদ, নাইম আকন্দ,জোনাইদ হোসেন টিপু, সমাজ তান্ত্রিক ছাত্রফ্রন্ট দপ্তর সম্পাদক রনি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা শাখা সাধারন সম্পাদক উদয়, জাতীয় ছাত্রসমাজের আহবায়ক এ এম সি ইয়াসিন আরাফাতসহ বিভিন্ন হলের নেতৃবৃন্দ।

সর্বশেষ আপডেটঃ ৭:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০১৫