| সকাল ১১:৫৬ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পূর্বধলায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

 
ভ্রাম্যমান প্রতিনিধিঃ ১২ অক্টোবর ২০১৫, সোমবার,

পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পাইলাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ, পুরাতন কাঠ ও টিন বিক্রয় করে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আঃ আজিজ তাং স্বাক্ষরিত এক লিখিত অভিযোগ থেকে জানাযায়, সম্প্রতি প্রধান শিক্ষক বিদ্যালয়ের একটি বদ্দিরাজ ও একটি নারিকের গাছ বিক্রি করে এর সমুদয অর্থ আত্মসাৎ করেছেন। বিদ্যালয়ের পুরাতন কাঠ, বাঁশ, ঢেউটিন নিজ বাড়িতে নিয়ে তার পারিবারিক আসবাবপত্র ও মুরগীর খোয়াড় তৈরী করেছেন। প্রধান শিক্ষক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের কোন ধার ধারেন না। তিনি পরিচালনা পরিষদের সিদ্ধান্ত ছাড়াই বিদ্যালয়ের সম্পদ নিজ ইচ্ছামত ব্যবহার করে যাচ্ছেন। নিজের সিদ্ধান্ত ছাড়া তিনি পরিচালনা পরিষদ বা অন্য কারো কোন কথার মূল্যায়ন করেন না। এসব বিষয়ের প্রতিকার দাবী করে স’ানীয় লোকজন উপজেলা নির্বাহী অফিসার পূর্বধলা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এসব ব্যাপারে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তার বিরদ্ধে আনীত অভিযোগ সমূহ অস্বীকার করে তিনি জানান, ঈদের সময় একটি গরুর বাজার নিয়ে সৃষ্ট বিরোধের কারনে তার বিরুদ্ধে এ অভিযোগ উত্থাপন করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ তোহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তদনেত্মর জন্য একজন সহকারী শিক্ষা অফিসার অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এখন পর্যনত্ম তদন্তকাজ সম্পন্ন হয়নি।

সর্বশেষ আপডেটঃ ৫:২৭ অপরাহ্ণ | অক্টোবর ১২, ২০১৫