| দুপুর ২:৪৪ - শুক্রবার - ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

গৌরীপুরে শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে শিক্ষা অফিস ঘেরাও

গৌরীপুর ব্যুারো ঃ ৬ অক্টোবর ২০১৫, মঙ্গলবার,

প্রধান শিক্ষক কর্তৃক শিক্ষার্থীদের মারপিট ও মানসিক নির্যাতনের প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে গৌরীপুর পৌর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ঘেরাও করে। এসময় শিক্ষার্থী ও অভিভাবকগণ বহুল আলোচিত প্রধান শিক্ষক এ,কে,এম,মাজহারম্নল আনোয়ার ফেরদৌসের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ জানায়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিসি’তি নিয়ন্ত্রণে আসে।
জানা গেছে, শিক্ষার্থী নির্যাতনকারী প্রধান শিক্ষক এ,কে,এম,মাজহারম্নল আনোয়ার ফেরদৌস গৌরীপুর পৌর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর বিভিন্ন শ্রেণীর প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ছাড়পত্রের জন্য আবেদন করে। অভিভাবকগণ জানান, ওই ঘটনার ক্ষোভে ছাড়পত্রের জন্য আবেদনকারী শিক্ষার্থীদের উপর শারীরিক ও মানুসিক নির্যাতন করা হচ্ছে। অভিযোগে আরো জানা যায়, প্রধান শিক্ষক এ,কে,এম, মাজহারম্নল আনোয়ার ফেরদৌস পাঠদান করার অজুহাতে গত এক মাস যাবত প্রায় ১৫ জন শিক্ষার্থীকে শারিরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে। সর্বশেষ গত সোমবার ৫ম শ্রেণীর এক শিক্ষার্থীকে মারপিট করে আহত করে। এঘটনায় ফুঁসে উঠে শিক্ষক, অভিভাবক, ম্যানিজিং কমিটির সদস্যগণ। মঙ্গলবার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অভিভাবকদের সাথে শিক্ষা অফিসে গিয়ে শিক্ষা অফিসারের নিকট এর বিচার দাবি করে।
শিক্ষার্থীদের বিক্ষোভ ও অফিস ঘেরাও এর সত্যতা স্বীকার করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ জানান, সরেজমিনে ঘটনার তদনত্ম করে ব্যবস্থা নেয়া হবে।
উলেস্নখ্য যে, উপজেলার মাওহা ইউনিয়নের ভূটিয়ারকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকা অবসথায় উক্ত প্রধান শিক্ষক ফেরদৌস ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন হয়রানীর অভিযোগে তাকে বিভাগীয় শাসিত্ম প্রদান করা হয়েছিল।

সর্বশেষ আপডেটঃ ৯:৫২ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৫