| বিকাল ৪:৪৩ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ত্রিশাল ইউএনওর স্বাক্ষর জাল করে চাকুরী দেওয়ার অভিযোগ

এইচ.এম জোবায়ের হোসাইন, ত্রিশাল অফিস, | ২৯ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার,
ময়মনসিংহের ত্রিশাল উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি স্বেচ্ছাচারিতা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে পছন্দের ব্যক্তিকে মোটা অংকের উৎকোচের বিনিময়ে চাকুরী দেওয়ার অভিযোগ উঠেছে।
লিখিত অভিযোগে জানাযায়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা দুলালী ধর তার পছন্দের ব্যক্তিকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে মোটা অংকের উৎকোচের বিনিময়ে মাষ্টার রোলে নিয়োগ দেন। সদর কার্যালয়ের পরিপত্র পাওয়ার পর নিয়োগ বিধিকে তোয়াক্কা না করে তড়িঘড়ি করে শুধু তার নিকট সংরক্ষিত পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে যা অন্য আর কোন পত্রিকায় পাওয়া যায়নি।

নিয়োগ কমিটির সদস্য বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসির উদ্দিনের স্বাক্ষর জাল করে লিখিত পরীক্ষা না নিয়েই উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা তার স্বেচ্ছাচারিতায় ও মোটা অংকের টাকা নিয়ে তার পছন্দের লোককে চাকুরী নিয়মিত করে নিয়োগ প্রদান করেন। এ কর্মকর্তা ত্রিশালে আসার পর দুর্ণীতি, স্বেচ্ছাচারিতায় লিপ্ত হয়ে সাধারন চাকুরী জীবীদের উপর হয়রানি করে আসছে বলে অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ না করার শর্তে জানান, দুলালী ধর সেচ সম্প্রসারণ প্রকল্পের প্রশিক্ষন পস্নট বরাদ্দের টাকাও দুর্ণীতি করে আত্নসাৎ করেছেন। কর্মচারীদের বেতন ভাতা সদর কার্যালয় থেকে সাপোর্টবাবদ যে অর্থ দেওয়া হয় তা থেকে ৩০% টাকা না দিলে বেতন ভোনাস নিয়ে গড়িমসি করে। এ কর্মকর্তার বিচার চেয়ে ভোক্তভোগী সাধারন চাকুরী জিবীরা কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সর্বশেষ আপডেটঃ ৯:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৯, ২০১৫