| রাত ১২:২৭ - মঙ্গলবার - ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

কিশোরগঞ্জ শহরের খানাখন্দে ভরা রাস্তার করুণ হাল

সিম্মী আহাম্মেদ, কিশোরগঞ্জ ● ২১ সেপ্টেম্বর ২০১৫, সোমবার,
কিশোরগঞ্জ শহরের প্রায় সর্বত্রই এখন রাস্তাঘাটের খুবই বেহাল দশা। কোথাও রাস্তায় বড় বড় গর্ত হয়ে আছে, কোথাও কার্পেটিং উঠে গেছে। আবার কোথাও আড়াআড়িভাবে রাস্তা কেটে গ্যাস লাইন নেওয়ার কারণে এসব রাস্তা চরম দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। যদিও শহরের স্টেশন রোডটি আরসিসি করার কাজ চলছে, কিন্ত বিভিন্ন পাড়া-মহলস্নার রাসত্মার অবস্থা খুবই নাজুক। সবচেয়ে করম্নণ এবং নাজুক রাস্তার নজির সৃষ্টি করেছে শহরের অত্যনত্ম জনবহুল এলাকা নিউটাউনের রাসত্মা। পুরো রাস্তাটিই যানবাহনের জন্য তো বটেই, পথচারীদের হাঁটারও অনুপযোগী হয়ে পড়েছে। রাসত্মার চেহারা এমন হয়েছে যেন মাঝখানটা উটের পিঠের মত হয়ে আছে, আর দু’পাশ নর্দমার মত নীচু হয়ে পানি জমে আছে। আবার অনেক জায়গায় পুরো রাসত্মা ভেঙে ডোবা হয়ে আছে। ফলে নিউটাউন এলাকার মানুষদের যেন দুর্গতির অনত্ম নেই। বেশি ভোগান্তি হচ্ছে শিক্ষার্থীদের।
কিশোরগঞ্জ শহরের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ ওয়ালিনেওয়াজ খান কলেজটি নিউটাউন এলাকায়। এখানে রয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়ও। নিউটাউনের পাশেই রয়েছে সহশিক্ষার একটি অন্যতম বৃহৎ প্রতিষ্ঠান আরজত আতরজান উচ্চ বিদ্যালয়। ফলে এলাকাবাসী ছাড়াও প্রতিদিন এই রাসত্মা ধরে যেতে হয় কয়েক হাজার শিক্ষার্থীকে। এছাড়া এই রাস্তাটি দিয়ে প্রতিদিন শত শত যাত্রীকে যেতে হয় রেল স্টেশনে। কিন’ বহুদিন ধরে রাস্তাটি ব্যবহারের একেবারেই অনুপযোগী হয়ে রয়েছে। অথচ পৌর কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন-নিবেদন করার পরও কুম্ভকর্ণের ঘুম যেন আর ভাঙতে চায় না। রাস্তার সংস্কার বা মেরামত তো দূরে থাক, রাস্তাটি দেখার জন্যও তারা যান না বলে এলাকাবাসীর অভিযোগ। সামনেই ঈদ। ফলে রাস্তার এই বেহাল দশার কারণে ঈদ আনন্দ অর্ধেকটাই মাটি হয়ে যাবে বলে এলাকাবাসী মনে করছেন।
নিউটাউনের আইনজীবী শফিউজ্জামান শফি জানান, তিনি বার বার পৌর মেয়রের সঙ্গে কথা বলেছেন। কিন্ত এসব কথা মেয়র মাজহারম্নল ইসলাম ভূঁইয়ার এক কান দিয়ে ঢোকে, অন্য কান দিয়ে বেরিয়ে যায়। কোন উদ্যোগই পরিলড়্গিত হয় না। একই এলাকার মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আইয়ুব-বিন হায়দার বলেছেন, স্বাধীনতার পর থেকে কোন সময়ই রাস্তাঘাটের এরকম করুণ হাল তিনি দেখেননি। পৌর কর্তৃপক্ষ নিউটাউনের বাসিন্দাদের মানুষ বলেই গণ্য করেন না বলে তিনি মনত্মব্য করেন। পৌর মেয়র মাজহারুল ইসলাম ভূঁইয়াকে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি কিছুদিনের মধ্যে এই রাস্তার টেন্ডার হবে বলে জানান।

সর্বশেষ আপডেটঃ ৫:৩৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২১, ২০১৫