| সন্ধ্যা ৭:১৮ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়ক থ্রি-হুইলার, লেগুণাসহ ফিটনিস বিহীন যানের দখলে : যাত্রীবাহী যান চলাচলে প্রতিবন্ধকতা

 

স্টাফ রিপোর্টার, ২০ সেপ্টেম্বর ২০১৫, রবিবার,
ঢাকা-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক এখন নিষিদ্ধ থ্রি-হুইলার, অটো রিকশা, সিএনজি, লেগুণা, মহেন্দ্রাসহ ফটনিস বিহীন যানবহনের দখলে। জাতীয় মহাসড়কে এসব যান চলাচল যোগাযোগ মন্ত্রী ও প্রশাসনের কঠোর নিষেধাজ্ঞা থাকলেও সংশিস্নষ্টদের উৎকোচের বিনিময়ে আবারো তা চলছে দাপটের সাথে। ঈদকে সামনে নিয়ে ওইসব যানের আধিক্যের কারণে কুরবানীর পশুবাহী গাড়ি ও ঘরমূখো মানুষবাহী যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। গাজীপুর হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কবির ভূইয়া জানান, উৎকোচ নেয়া এবং জাতীয় মহাসড়কে নিষিদ্ধ যান চলাচলের প্রশ্নই উঠে না। তবে রোগীবাহী কিছু যান চলাচল করছে বলে তিনি স্বীকার করেন।

জয়দেবপুর থেকে ময়মনসিংহের দিগারকান্দা শহর বাইপাস পর্যনত্ম জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার, অটো রিকশা, সিএনজি, লেগুণা, মহেন্দ্রাসহ ফটনিস বিহীন যানবহন চলাচল প্রশাসনের হসত্মড়্গেপে কিছুদিন বন্ধ থাকলেও সংশিস্নষ্টদের উৎকোচের বিনিময়ে গতকাল শনিবার আবারো ওইসব যান চলছে বলে অভিযোগ উঠেছে। ভালুকায় জনৈক সিএনজি অটোরিক্‌শা ও মহেন্দ্রার ড্রাইভার আলম ও মিলন জানান, ট্রাফিক পুলিশ ও সংশিস্নষ্টদের মাসোয়ারার বিনিময়ে তারা মহাসড়কে চলাচলের সুযোগ পেয়েছে।
রোববার সকাল ১০টার দিকে ঢাকা থেকে সড়ক পথে ময়মনসিংহে আসার পথে মাওনা, জৈনা বাজার, মাস্টারবাড়ি, সীডস্টোর, ভালুকা, ভরাডোবা, বগারবাজার, চেলেরঘাট, ত্রিশাল, বৈলর ও চুরখাইয় এলাকায় নিষিদ্ধ থ্রি-হুইলার, অটো রিকশা, সিএনজি, লেগুণা, মহেন্দ্রসহ ফটনিস বিহীন অসংখ্য যানবহন চলাচল করতে দেখা গেছে। এছাড়াও মাওনা থেকে ত্রিশাল পর্যনত্ম সড়কের দু’পাশে বিভিন্ন কোম্পানীর কাভার্ড ভ্যান, ট্রাক, ট্যাংকলরি চারলেন সড়কে দাড়িয়ে রেখে রাসত্মা দখল রাখতে দেখা যায়।

সর্বশেষ আপডেটঃ ৮:২৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২০, ২০১৫