| রাত ১:৩৮ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

স্বপ্নের বিভাগ হয়েছে এখন সিটি করর্পোশেন, শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয়সহ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে – বেগম রওশন এরশাদ

মতিউল আলম , ১৫ সেপ্টেম্বর ২০১৫ঃ মঙ্গলবার,   বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ সদরের এমপি বেগম রওশন এরশাদ ময়মনসিংহকে বিভাগ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, আমি প্রধানমন্ত্রীর কাছে দাবী জানিয়ে ছিলাম জীবদ্দশায় যেন ময়মনসিংহ বিভাগ দেখে যেতে পারি। তিনি সেই দাবী পুরণ করেছেন। তিনি বলেন, স্বপ্নের বিভাগ বাস্তবায়ন হয়েছে। 444444

পর্যায়ক্রমে সিটি করপোরেশন, শিক্ষা বোর্ড, একটি পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয় ও ব্রহ্মপুত্র নদে আরেকটি ব্রীজ ও ব্যারেজ প্রকল্পসহ এই এলাকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ময়মনসিংহ একটি প্রাচীনতম জেলা, দীর্ঘ ২ যুগ ধরে এ অঞ্চলের প্রায় ২ কোটি মানুষের দাবী ছিল ময়মনসিংহ বিভাগ। বারবার দাবী জানানোর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জানালেন কিশোরগঞ্জ ও টাঙ্গাইল ময়মনসিংহে আসতে চায়না। তখন তিনি তাদেরকে বাদ দিয়ে হলেও বিভাগ ঘোষনা করার দাবী জানান প্রধানমন্ত্রীকে।
কিশোরগঞ্জ ও টাঙ্গাইল ময়মনসিংহে আসতে রাজি হয়নি বলে বিভাগ বাস-বায়ন বিলম্বিত হয়েছে।
সেই দাবী আজ পূরণ হয়েছে। তবে কিশোরগঞ্জ ও টাঙ্গাইলবাসী যদি মনে করে বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্য্য রক্ষার্থে উন্নয়নের স্বার্থে ময়মনসিংহের সাথে আসা দরকার তবে সেই সুযোগ রয়েছে বলে তিনি মনে করেন।
গতকাল মঙ্গলবার বিকালে টাউন হল ময়দানে ময়মনসিংহ জেলা জাতীয় পাটি ও সদর উপজেলা জাতীয় পার্টি বিভাগ বাস-বায়ন করার জন্য আয়োজিত আনন্দ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। জেলা জাতীয় পার্টির যুগ্ম- সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহমেদ এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ফখরুল ইমাম, জেলা জাপার সাংগঠনিক সম্পাদক ও মুক্তাগাছা থেকে নির্বাচিত সংসদ সদস্য সালা উদ্দিন আহমেদ মুক্তি প্রমুখ।
সমাবেশ শেষে একটি বিশাল আনন্দ মিছিল বের হয়। বর্নাঢ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষে জাতীয় পার্টির অফিসে গিয়ে শেষ হয়।
গত সোমবার নিকার বৈঠকে ৪ জেলা নিয়ে ময়মনসিংহ বিভাগ করার খবর গণমাধ্যমে প্রচার হওয়ার পর থেকেই ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনায় সর্বত্র আনন্দের জোয়ার বইছে। বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল অব্যাহত রয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৯:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০১৫