| বিকাল ৫:২১ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নেত্রকোনায় উপমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে ডিও’র ব্যবসা

নেত্রকোনা প্রতিনিধি,১৫ সেপ্টেম্বর ২০১৫ঃ জেলার বিভিন্ন এলাকায় যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি’র নাম ভাঙ্গিয়ে একটি চক্র দীর্ঘদিন ধরে ডিও’র ব্যবসা করে আসছে। চক্রটি মন্ত্রীর সই স্বাক্ষর দিয়ে কাজ বাগিয়ে দেয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। সোমবার ১৩ টি ডিও লেটার সহ দুই যুবককে আটক করে মন্ত্রীর আত্মীয় এনায়েত কবীর। তারা হচ্ছে- সদর উপজেলার মাহমুদ গ্রামের শফিক ও সাতপাই এলাকার জতি।
এনায়েত কবীর জানান, স’ানীয় একটি চক্র মন্ত্রীর সই স্বাক্ষর দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। বিভিন্ন দপ্তরে কাজ পাইয়ে দেয়ার কথা বলে চক্রটি হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছিল। সমপ্রতি জেলার আটপাড়ার দেওগাঁও গ্রামের লুৎফুর রহমান নামে এক ব্যক্তির কাছ থেকে চক্রটি দুই দফায় চার হাজার টাকা নেয়। কিন’ কোন কাজ হয়নি। এমনি ভাবে চক্রটি মানুষের সাথে প্রতারণা করছিল। সোমবার বিকেলে জেলা শহরের মোক্তারপাড়ায় কৌশলে ডেকে এনে সুজনকে সাথে নিয়ে শফিক ও জ্যোতিকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে মন্ত্রীর স্বাক্ষর সম্বলিত ১৩টি ডিও লেটার উদ্ধার করা হয়। তাদেরকে গণধেঅলাই দিয়ে পুলিশে দিতে চাইলে জনৈক ব্যক্তির সুপারিশে মুছলেকায় তাদের ছেড়ে দেয়া হয়। বিষয়টি স’ানীয় পুলিশকে জানানো হয়েছে।
জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক উপমন্ত্রী আরিফ খান জয়ের ভাই নূর খান মিটু জানান, স’ানীয় একটি চক্র মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে এ সমস- অপকর্ম করে যাচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহনের জন্য পুলিশ প্রশাসনকে বলা হয়েছে।
নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) এসএম মাছুদুল আলম জানান, এ ব্যাপারে থানায় কেউ কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস’া নেয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৮:১৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০১৫