| রাত ২:১৪ - শুক্রবার - ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপণের বিকল্প নেই–শেরপুরে জেলা প্রশাসক

শেরপুর প্রতিনিধি:, : ০২ সেপ্টেম্বর ২০১৫, বুধবার, 
দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপণের বিকল্প নেই। ভূমিকম্পের মতো দুর্যোগের পূর্বাভাস জানা বা এর মোকাবেলা করা হয়তো আমাদের জন্য কঠিন হবে। কিন্তু বাড়ির চারপাশে, রাসত্মা, নদী, খাল-বিলের পাশে, স্কুল, কলেজের আঙ্গিণায় পরিবেশ বান্ধব বৃক্ষরোপণের মাধ্যমে ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, আইলা এবং বেড়ে যাওয়া তাপমাত্রাসহ অনেক দুর্যোগ খুব সহজেই আমরা মোকাবেলা করতে পারি।
শেরপুরের জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম আজ ২ সেপ্টেম্বর বুধবার সকালে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্য দানকালে এসব কথা বলেন। তিনি বলেন, বৃড়্গ দুর্যোগের হাত থেকে মানুষকে রড়্গা করে। আবার অর্থনৈতিকভাবেও স্বাবলম্বী করে। তাই তিনি পরিবেশের শত্রম্ন ইউকেলিপটাস গাছ না লাগিয়ে তাল, নারিকেল, সুপারী, খেজুরসহ পরিবেশ বান্ধব দেশীয় প্রজাতির বনজ ও ফলজ গাছ লাগানোর আহ্বান জানান। এছাড়াও তিনি বন্যা, খরাসহ সকল প্রকার দুর্যোগ মোকাবেলায় সকল বিভাগকে প্রস’তিসহ সজাগ থাকার আহ্বান জানান।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রজনীগন্ধ্যায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অঞ্জন চন্দ্র পাল, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুপ্তা চাকমা, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম বাদশা, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান রিপন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হাবিবুর রহমান, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা মো. ফকরুল মজিদ, নেজারত শাখার ডেপুটি কালেক্টর মো. মাহমুদুর রহমান মামুন প্রমুখ।  সভায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির অন্যান্য সদস্যগণ উপসি’ত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ৬:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৫