| রাত ১:৫৮ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ত্রিশালের দুখু মিয়া বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক হারুনের বিরুদ্ধে বিদ্যালয়ের ৫টি প্রকল্পের সরকারী অনুদান আত্মসাতের অভিযোগ: শোকজ

স্টাফ রির্পোটার, ০১ সেপ্টেম্বর ২০১৫, মঙ্গলবার,
ময়মনসিংহের ত্রিশাল পৌর শহরের দুখু মিয়া বিদ্যানিকেতনের প্রধান শিৰক হারম্নন অর রশিদের বিরম্নদ্ধে বিদ্যালয়ের নামে ৫টি প্রকল্পের সরকারী অনুদানের ৩লৰ টাকা আত্নসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরম্ন হয়েছে ও বিদ্যালয়ের প্রধান শিৰককে শোকোজ করেছে ম্যানেজিং কমিটির সভাপতি। পূর্বে কর্মরত থাকাবস’ায় ঐ বিদ্যালয় থেকেও তার বিরম্নদ্ধে অর্থ আত্নসাতের ঘটনা ঘটেছিল।
লিখিত অভিযোগ ও এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, সম্প্রতি ত্রিশাল পৌর শহরের ১নং ওয়ার্ডে অবসি’ত দুখু মিয়া বিদ্যানিকেতনের উন্নয়নের জন্য ৫টি প্রকল্পের মাধ্যমে ৩ লৰ টাকার অনুদান দেয় ত্রাণ মন্ত্রনালয়। বরাদ্ধকৃত ৫টি প্রকল্পের ৩ লৰ টাকা উঠানোর জন্য বিদ্যালয়ের কোন প্রকার মিটিং ছাড়াই বিদ্যালয়ের প্রধান শিৰক হারম্নন অর রশিদ একটি প্রকল্প কমিটি গোপনে করে গত ২০ আগস্ট ত্রিশালের রূপালী ব্যাংক থেকে টাকাগুলো উত্তোলন করে। বিদ্যালয়ের কোন কাজ না করে টাকাগুলো ভাগাভাগি করে নেওয়া হয় বলে অভিযোগে জানাযায়।
বিগত সময়ে তিনি ত্রিশাল পৌর শহরের উজানপাড়া আলিম মাদ্রাসার দায়িত্বে থাকাকালীন সময়ে সরকারী অনুদানের টাকা আত্নসাৎ করার কারনে এলাকার জনরোষে লাঞ্চিত হন তিনি। পরবর্তিতে সরকারী অনুদানের বরাদ্ধকৃত অর্থ ঐ সময় আবার সরকারী কোষাগারে জমাদেন। পরবর্তিতে দুখু মিয়া বিদ্যানিকেতনের শূন্য পদে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে তিনি যোগ্যতা না থাকার পরও স’ানীয় রাজনৈতিক নেতাদের হাত করে প্রধান শিৰকের পদটি দখল করে নেন। অভিযোগে আরো জানাযায়, দুখু মিয়া বিদ্যানিকেতনে চাকুরী নেওয়ার সময় যে সকল শিৰাগত যোগ্যতার সনদপত্রদি দাখিল করেছিলেন তার প্রায় সবগুলোই জাল সনদ ছিল।
বিষয়টির সঠিক তদনৱ পূর্বক প্রধান শিৰকের বিরম্নদ্ধে ব্যবস’া নেওয়ার জন্য এলাকার মোফাজ্জল হোসেন গত ৩১ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেন। এ ছাড়াও সচিব ত্রাণ মন্ত্রনালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কর্মকর্তা ত্রিশাল, সভাপতি ম্যানেজিং কমিটি দুখু মিয়া বিদ্যানিকেতন ও দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ বরাবরে অনুলিপি প্রেরন করেন।
এ ব্যাপারে দুখু মিয়া বিদ্যানিকেতনের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম জানান, অর্থ আত্নসাতের ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিৰক হারম্নন অর রশিদকে শোকোজ করা হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাকে কারন দর্শাতে বলা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ১১:৩৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০১, ২০১৫