| বিকাল ৪:০৬ - বুধবার - ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জনগণের আস্থা অর্জন করতে ছাত্রলীগের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

অনলাইন ডেস্ক,৩১ আগস্ট ২০১৫, সোমবার:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের আস্থা ও বিশ্বাস অর্জন এবং সফল রাজনীতিবিদ হওয়ার জন্য দেশের জনগণকে ভালোবাসতে বাংলাদেশ ছাত্রলীগের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আগাছা নির্মূল করে সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাস সমুন্নত রাখার জন্যও ছাত্রলীগের নেতাদের প্রতি আহবান জানান। তিনি বলেন, একজন রাজনীতিবিদকে জানতে হবে কিভাবে ত্যাগের মাধ্যমে বাঁচতে হয়। ত্যাগ ছাড়া একজন রাজনীতিবিদ জনগণকে কিছুই দিতে পারেন না।
শেখ হাসিনা আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোকদিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় ভাষণে এ কথা বলেন।
তিনি বলেন, ‘একজন রাজনীতিবিদের জীবনে সবচেয়ে বড় অর্জন হচ্ছে জনগণের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন। তোমরা যদি কারো কাছ থেকে ভালোবাসা পাও তাহলে তোমাদেরও উচিত তাকে ভালোবাসা দেয়া। তুমি কি পেলে সেটা কোনো বিষয় নয়।’
বঙ্গবন্ধুর উদ্ধৃতি দিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু বলতেন খাদ্যশস্য উৎপাদনের জন্য বাংলাদেশ একটি উর্বর দেশ। কিন্তু খাদ্যশস্যের সাথে সাথে আগাছাও জন্মায়। তাই ভালো শস্য উৎপাদনের জন্য আগাছা তুলে ফেলতে হবে। শেখ হাসিনা বাংলাদেশ ছাত্রলীগ থেকেও আগাছা নির্মূল করার জন্য সংগঠনের নেতাদের প্রতি আহবান জানান।
আলোচনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, দলের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক সুলতান শফি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’-এর অনুবাদক অধ্যাপক ফখরুল আলমও অংশ নেন। এতে সভাপতিত্ব করেন ছাত্রলীদের সভাপতি সাইফুর রহমান সোহাগ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনে জাতিকে বঞ্চনা মুক্ত করতে সবকিছু করেছেন। তিনি সবসময় বলতেন, বড় কিছু অর্জনের জন্য বড় ত্যাগ স্বীকার করতে হয়।  শেখ হাসিনা জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের প্রকাশনা ‘মাতৃভূমি’-এর মোড়কও উন্মোচন করেন। (বাসস)

সর্বশেষ আপডেটঃ ৯:০২ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৫