| ভোর ৫:৫৭ - বৃহস্পতিবার - ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে ডেভলেপমেন্ট হুইল (ডিউ) উন্নত গাভী ব্যবস্থাপনা পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, ৩১ আগস্ট ২০১৫, সোমবার: 
ইউএসআইডি, এফ-২এফ প্রোগ্রামের আওতায়, উইনরক ইন্টারন্যাশনালের সহযোগিতায় ডেভলেপমেন্ট হুইল (ডিউ) এর আয়োজনে আজ সোমবার তিনদিন ব্যাপী আঞ্চলিক কৃষি পণ্য উৎপাদক এসোসিয়েশন কার্যালয় ময়মনসিংহে গাভী ও গবাদি পশু পালন ব্যবস্থাপনা পদ্ধতি বিষয়ে প্রশিক্ষণ অনুষ্টিত হয়।
এসোসিয়েশনের সদস্য ও ডেভলেপমেন্ট হুইল (ডিউ) এর কৃষক/কৃষাণি দলের মাঝ থেকে নির্বাচিত ২৭ জন গাভী ও গবাদি পশু পালনকারী কৃষকদের প্রশিক্ষণ প্রদান করেন প্রখ্যাত গাভী ও গবাদি পশু পালন ব্যবস্থাপনা বিশেষজ্ঞ ড. ড্যানিয়েল কে মিলার। প্রশিক্ষণ কর্মশালায় উপসি’ত ছিলেন ডেভলেপমেন্ট হুইল (ডিউ) এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শাহ আব্দুস সালাম, উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহকারী পরিচালক ড. এস.এম শামছুর রহমান, কৃষি অধিকার কর্মসূচী- অ.জ.চ (ডিউ) এর প্রকল্প সমন্বয়ক মাহফুজুর রহমান খান। প্রশিক্ষণ প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ পর্যন্ত চারটি করে সেশনে অনুষ্ঠিত হয়। এতে কৃষকদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে গাভী ও গবাদি পশু পালনে সমস্যা সমূহ চি‎হ্নিত করা হয় এবং এসব সমস্যা সমাধানে যাবতীয় প্রশিক্ষণ দেন ড. ড্যানিয়েল।
তিন দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন ডেভলেপমেন্ট হুইল (ডিউ)এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শাহ আব্দুস সালাম।#

সর্বশেষ আপডেটঃ ৮:৪৭ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৫