| সকাল ৭:৩৭ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কিশোরগঞ্জ জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার অঙ্গীকার মতবিনিময়-সভায় জেলা প্রশাসক

 

আমিনুল ইসলাম বাবুল : ৩০ আগস্ট ২০১৫, রবিবার:
আদিমকালে শিশুদের বিয়ের প্রথা চালু হয়। বর্তমান ডিজিটাল যুগে এ প্রথা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। তা-ই, বাল্য বিবাহ বন্ধকরা অত্যন্ত জরম্নবী। আগামী ২০১৬ সালের ১ জানুয়ারির আগেই কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত করব ইনশালস্নাহ। এ অঙ্গীকার করেছেন কিশোরগঞ্জের নবাগত জেলা প্রশাসক জিএসএম জাফরউলস্নাহ। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদ সভাকক্ষে আজ  রোববার পরিচিতি ও মতবিনিময় সভায় জেলা প্রশাসক বলেন, ‘দুই মাস আগে আমি কিশোরগঞ্জে যোগদান করে প্রথম বারের মতো তাড়াইল এসেছি। তাড়াইলসহ জেলার সবকটি উপজেলায় বাল্য বিবাহ বন্ধ করতে আমি অঙ্গীকার করছি। বাল্য বিবাহ আয়োজনের খবর পেলেই আপনারা আমাদের জানাবেন। আমরা (প্রশাসন) দ্রম্নত ওই স্থানে গিয়ে বাল্য বিবাহ বন্ধ করব’। এসময় তিনি এ জেলাকে মাদকমুক্ত, যৌননিপীড়ণরোধসহ উন্নয়নের ধারাকে গতিশীল করার কথা বলেন।
তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুলতানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন ভূঞা কাঞ্চন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. এহসানুল হক মুকুল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবদুল হাই, সাংবাদিক আবদুস সাত্তার প্রমুখ।

সর্বশেষ আপডেটঃ ৯:২৩ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৫