| রাত ৪:৪১ - মঙ্গলবার - ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ত্রিশালে প্রফেসর ড. সুব্রত কুমার দে’র উপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাশ ও পরীক্ষা বর্জন ও শিক্ষকদের অবস্থান

 

শাহ আলম উজ্জ্বল, ৩০ আগস্ট ২০১৫, রোববার:
ময়মনসিংহের ত্রিশালে অবসি’ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে’র উপর হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আজ রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা ক্লাশ ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস’ান কর্মসূচী পালন করেছে।

ময়মনসিংহের ত্রিশালের নামাপাড়ার ঐতিহাসিক বটতলায় অবসি’ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড.সুব্রত কমুার দের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ক্লাশ ও পরীক্ষা বর্জন করে আজ রবিবার ক্লাশ ও পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে, অপর দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস’ান কর্মসূচী পালন করে।  অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য বক্তারা বলেন বিশ্ববিদ্যালয়ের ঠিকাদার তারেক ও তার সন্ত্রাসী বাহিনীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের ডীন এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. সুব্রত কুমারদে’কে গত ২৬ আগষ্ট বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের গাড়ি যোগে ময়মনসিংহ শহরের রামবাবু সড়কের বাসায় আসার সময় অলকা নদী বাংলা মার্কেটের সামনে গাড়ি থেকে নামার সাথে বিশ্ববিদ্যালয়ের ঠিকাদার তারেকের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী শিক্ষক সুব্রত কমুার দেকে ঘিরে এলোপাথারি ভাবে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ সময় তার আর্তচিকিৎকারে পথচারীরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স’ানীয় লোকজন তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটানার পর বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ফজলুল কাদের চৌধুরী বাদী হয়ে ঠিকাদার তারেককে প্রধান আসামী করে অজ্ঞাত ১৫জনের নামে দ্রুত বিচার আইনে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা নং-৯৫(৮)১৫ দায়ের করেছে। মামলার প্রধান আসামীকে এখন পর্যন- পুলিশ গ্রেফতার করতে পারেনি।####

সর্বশেষ আপডেটঃ ১:১৫ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৫