| সকাল ৭:৫৮ - বৃহস্পতিবার - ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

পূর্বধলায় ১৬ লক্ষ টাকার মাল চুরিঃ আটক চার

ভ্রাম্যমান প্রতিনিধি,২৯ আগস্ট ২০১৫, শনিবার:  কল লিষ্টের সুত্রধরে পূর্বধলা থানা পুলিশ শুক্রবার রাতে পূর্বধলা উপজেলা সদরের চৌধুরী ট্রেডার্স নামক কীটনাশক দোকানের  ১৬ লক্ষ টাকার মালামাল চুরির ঘটনার সাথে জরিত সন্দেহে মোমেন মিয়া(৩২)কে আটক করে পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পূর্বধলা সদরের কর ট্রেডার্স ও যমুনা অয়েল কম্পানির ডিলার  অসিত করকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চুরি যাওয়া মালামালের অংশ বিশেষ উদ্ধার করে পুলিশ। এ সময় চুরি সাথে সংশিস্নষ্টতার অভিযোগে কর ট্রেডার্স এর ম্যানেজার কার্তিক(২৫) ও কর্মচারি নিমাই (২৪)কে আটক করে পুলিশ।
পুলিশ সুত্রে জানা যায় গত ১৭ আগষ্ট রাতে উপজেলা সদরের চৌধুরী ট্রেডার্স ও সিনজেন্টা কোম্পানির ডিলার বিশ্বজিত রায় চৌধুরীর দোকানের তালা ভেঙ্গে চুরের দল প্রায় ১৬ লক্ষ টাকার কীটনাশক চুরি করে নিয়ে যায়।  এ ঘটনার পরদিন ১৮ আগষ্ট বিশ্বজিত রায় চৌধুরী বাদী হয়ে পূর্বধলা থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ সন্দেহ জনক ভাবে বাজারের পাহারাদার শাহীন মিয়া অঃবারেক এনামূল ও নূর মিয়া নামে ৪ জনকে আটক করে। এ ব্যাপারে পূর্বধলা থানায় একটি মামলাদায়ের করা হয়েছে মামলানং -১৩ তারিখ ১৯/০৮/২০১৫ ধারা ৪৬১/৩৮০।
পূর্বধলা থানার উপ- পরিদর্শক (এস আই) নূ্রুল আমীন জানান মোবাইল ফোনের কললিষ্টের সুত্রধরে শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এবং অসিত করের কর ট্রেডারসের দোকান থেকে চুরি যাওয়া  ১৬ লক্ষ টাকার মালামালের মধ্যে মাত্র ২৮ হাজার টাকার মালামাল উদ্ধার করা হয়। এ দিকে মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর হওয়ায় গ্রেফতার কৃত আসামীদের নেত্রকোনা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
এ দিকে ডিবি পুলিশের উপ- পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা (এস আই ) জামাল হোসেন জানান গ্রেফতার কৃত আসামীদের ৫দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। আগামী কাল রিমান্ড শুনানি হবে।  তিনি আরো জানান কললিস্টের ভিত্তিতে প্রথমে একজন আসামীকে  গ্রেফতার এবং পরে তার স্বীকাররোক্তি অনুযায়ী ঘটনার সাথে জরিতদের গ্রেফতার করা হয়। মালামাল উদ্ধার প্রসঙ্গে তিনি জানান আসামীর স্বীকার রোক্তি অনুয়ায়ী তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাজার কমিটির সভাপতি সাধারন সম্পাদকের এবং পুলিশ কর্মকর্তাদের  উপসি’তিতে মালামাল উদ্ধার করা হয়। বাকী মাল উদ্ধার প্রসঙ্গে তিনি জানান বাকী মালামাল উদ্ধারেও চেস্টা চালানো হবে।

সর্বশেষ আপডেটঃ ৮:৩৯ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০১৫