| বিকাল ৪:৩৭ - সোমবার - ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৪ই রজব, ১৪৪৪ হিজরি

শেরপুরে বেহাল পৌর সড়কের ওপর ধান ও কঁচু গাছ লাগিয়ে প্রতিবাদ

শেরপুর সংবাদদাতা:  ২৯ আগস্ট ২০১৫, শনিবার: 
শেরপুর পৌর শহরের নারায়ণপুর এলাকার বেহাল সড়কের ওপর ধান ও কঁচু গাছ লাগিয়ে ব্যতিক্রমধর্মী প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। আজ ২৯ আগস্ট শনিবার সকালে নারায়ণপুর এলাকার ইদ্রিসিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার সামনের খানা-খন্দকে ভরা সড়কের ওপর ধান ও কঁচু গাছ রোপণ করেন এলাকাবাসী।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেরপুর পৌরসভার শেখহাটি বাজারসংলগ্ন নারায়ণপুর এলাকার এ সড়কটি দীর্ঘদিন যাবত সংস্কার না করায় বর্তমানে তা চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে এ সড়কের ওপর দিয়ে সাধারণ মানুষ ও যানবাহনগুলো ঝুঁকি নিয়ে চলাচল করছে। কিন’ পৌর কর্তৃপড়্গ সড়কটি সংস্কারের কোন উদ্যোগ না নেওয়ায় এর প্রতিবাদে আজ শনিবার সকালে স’ানীয় লোকজন সড়কের ওপর ধান ও কঁচু গাছ লাগিয়ে দেন। এসময় তাঁরা সড়কের ওপর যান চলাচলের বদলে চাষাবাদের প্রতিকী প্রতিবাদ জানান। এসময় ওই সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহন ও যাত্রী সাধারণ এলাকাবাসীর দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে পৌর কর্তৃপড়্গের নিকট সড়কটি দ্রম্নত সংস্কারের দাবি জানান।
নারায়ণপুর এলাকার ইদ্রিসিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মো. ফজলুল হক বলেন, নারায়ণপুর এলাকার সড়কটির ওপর দিয়ে মাদ্রাসা ও বিভিন্ন শিড়্গা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ বিপুল সংখ্যক মানুষ প্রতিদিন চলাচল করে থাকেন। কিন্তু সড়কটি দীর্ঘদিন যাবত সংস্কার না করায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। চলতি বর্ষা মওসুমে ভাঙ্গাচোরা এ সড়কটির ওপর দিয়ে চলতে গিয়ে এলাকাবাসী চরম দুর্ভোগ ও ভোগানিত্মর শিকার হচ্ছেন।
এ ব্যাপারে জানতে চাইলে শেরপুর পৌরসভার মেয়র মো. হুমায়ুন কবীর আজ শনিবার বিকেলে বলেন, নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের (ইউজিআইআইপি) আওতায় এক কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ডিসি অফিস- গোপালবাড়ী বটতলা- নারায়ণপুর- শেখহাটি বাজার পর্যনত্ম সড়কের উন্নয়ন কাজ ইতিমধ্যে শুরম্ন হয়েছে। আশা করা যায়, চলতি বর্ষা মওসুমশেষে শুষ্ক মওসুমের শুরম্নতেই নারায়ণপুর এলাকার সড়কটির উন্নয়ন কাজ শুরম্ন করা হবে।

সর্বশেষ আপডেটঃ ৭:৫৯ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০১৫