| ভোর ৫:২০ - মঙ্গলবার - ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আজ জয়ের লক্ষ্য নিয়ে নামবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক, ২৯ আগস্ট ২০১৫, শনিবার:

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৭০তম, আর মালয়েশিয়ার অবস্থান ১৬৮তম। ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের খেলায় স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আজ সন্ধ্যায় (শনিবার, ২৯ আগস্ট) প্রস্তুতি ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।
মালয়েশিয়ার শাহ আলম স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে সাতটায় স্বাগতিকদের মুখোমুখি হবে লাল-সবুজের জার্সিধারীরা।
আগামী ৩ সেপ্টেম্বর পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে অংশ নেবে মামুনুল ইসলামের দল। তার আগেই লোডভিক ডি ক্রুইফের শিষ্যরা নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে। প্রস্তুতি ম্যাচ হলেও ফিফা আন্তর্জাতিক ম্যাচ হওয়ায় মালয়েশিয়ার বিপক্ষে জয় তুলে নিতে প্রস্তুত বাংলাদেশ।
এর আগে বাংলাদেশ-মালয়েশিয়া ৮টি ম্যাচে মুখোমুখি হয়। জয়ের পাল্লা অবশ্য হেলে রয়েছে মালয় বাহিনীর দিকে। তাদের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় মাত্র ১টি ম্যাচে। বাকী ম্যাচটি ড্র হয়।
কুয়ালালামপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ডি ক্রুইফ বলেন,অনেক সিনিয়র খেলোয়াড় যোগ হওয়ায় মালয়েশিয়া আগের থেকেও শক্তিশালী দল। তবে, আমরা ছেড়ে কথা বলব না। এটা দুই দলের জন্যই কঠিন লড়াই হবে।
চলতি বছর বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে সর্বশেষ দেখা হয়েছিল দুই দলের। অবশ্য সেই ম্যাচে বাংলাদেশের জাতীয় দল খেললেও মালয়েশিয়া খেলেছিল অনূর্ধ্ব-২২ দল নিয়ে। সে ম্যাচে ৩-২ গোলে হেরেছিল বাংলাদেশ।
তবে, বাংলাদেশের অধিনায়ক মামুনুল ইসলামের কণ্ঠে এ ম্যাচে জয়ের প্রত্যাশা। তিনি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আমরা সর্বোচ্চ সামর্থ্য দিয়েই খেলব এবং চাইব ম্যাচ জিততে। এখানে জিতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে চাই। মালয়েশিয়ার বিপক্ষে আমি অনেকবার খেলেছি। এবারের দলটা অনেক ভালো, আমি তা জানি। বাংলাদেশের সব মানুষের জন্য একটা ভালো ফল করতে চাই।
ম্যাচ শেষে আগামী ৩০ আগষ্ট অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবে মামুনুলরা।
উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইয়ে এশিয়া অঞ্চলের খেলায় বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে আরও রয়েছে কিরগিজস্তান, তাজিকিস্তান, অস্ট্রেলিয়া ও জর্ডান। প্রথম দুটি হোম ম্যাচের একটিতে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হারলেও অপরটিতে তাজিকিস্তানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ।

সর্বশেষ আপডেটঃ ১:৪০ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০১৫