| ভোর ৫:৪০ - বৃহস্পতিবার - ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ডীনকে কুপিয়ে ও পিটিয়ে আহত ঃ গ্রেফতার ১ ঃ প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

স্টাফ রিপোর্টার, ও ত্রিশাল প্রতিনিধি, ২৭ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার:
ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. সুব্রত কুমার দে’কে বুধবার রাতে দুর্বৃত্তরা কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করেছে। স্থানীয় লোকজন উদ্ধার করে রাতেই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা ও শিক্ষার্থীরা ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ), উপাচার্য দপ্তরের কর্মকর্তা এস.এম. হাফিজুর রহমান জানান, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ ফজলুল কাদের চৌধুরী বাদী হয়ে গত বুধবার রাতে কোতুয়ালী মডেল থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। মামলা নং- ৯৫, তারিখ-২৬/৮/১৫ইং।।
এব্যাপারে পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে শহরের তিনকোনা পুকুর পাড় এলাকা থেকে সন্ত্রাসী অপুকে আটক করেছে।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক এস.এম.হাফিজুর রহমান আরো জানান গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয় থেকে মাইক্রোবাসে প্রফেসর ড. সুব্রত কুমার দে ময়মনসিংহ শহরের অলকা নদী বাংলা মার্কেটের সামনে গাড়ি থেকে নামলেই ১৫-২০ জন দুষ্কৃতিকারী অতর্কিত হামলা চালায় এবং বেদম প্রহার করে। স্থানীয় জনতা তাঁকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তাঁর মুখ, মাথা, বুকসহ সারা শরীরে আঘাত করে দুষ্কৃতিকারীরা। চিকিৎসকরা জানিয়েছেন প্রফেসর ড. সুব্রত কুমার দে আশংকামুক্ত ।
প্রফেসর ড. সুব্রত কুমার দে’র উপর দুষ্কৃতিকারীদের হামলার প্রতিবাদে এবং দ্রম্নত বিচারের দাবিতে গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক সমিতির ব্যানারে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম, ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ ফজলুল কাদের চৌধুরী, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুব হোসেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোল্লা আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক তপন কুমার সরকার প্রমূখ।

সর্বশেষ আপডেটঃ ৪:৫৩ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৫