| সকাল ৬:০৯ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শেরপুরের বকশীগঞ্জে হাতিবন্ধু কর্মশালা

 

শেরপুর সংবাদদাতা: ২৩ আগস্ট ২০১৫, রবিবার,
‘হাতি করলে সংরক্ষণ, ভালো থাকবে সবুজ বন’ এ শ্লোগানকে সামনে রেখে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় হাতিবন্ধু কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৩ আগস্ট রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার আয়োজন করে ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অব নেচার (আই.ইউ.সি.এন)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নার্গিস পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রউফ তালুকদার।
হাতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করেন সংস্থার সহকারী বন্যপ্রাণি বিশেষজ্ঞ জুবায়ের হুসনি ফাহাদ, সাইট ম্যানেজার রাজিব মাহমুদ ও মিজানুর রহমান। আরো বক্তব্য দেন বালিজুরি রেঞ্জ কর্মকর্তা তরিকুল ইসলাম, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, শেরপুরের কর্মকর্তা মো. কামরুজ্জামান, দিঘেলাকোনা মিশনের ফাদার শেখর প্যারোরা প্রমুখ।
কর্মশালায় উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার বলেন, গাছ আমাদের জাতীয় সম্পদ ও বন্ধু। বন কাটা বন্ধ করে বনের বৃড়্গের পরিমাণ আরও বাড়ানোর আহ্বান জানিয়ে তিনি তাঁর উপজেলা পরিষদের তহবিল থেকে হাতি উপদ্রম্নত এলাকার মানুষের জন্য ডিজেল ও সোলার বিদ্যুতের ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভীন বলেন, মানব জাতির অসিত্মত্ব রড়্গার জন্যই জীববৈচিত্র রড়্গা করতে হবে। সেই সাথে হাতিকে পরিবেশের বন্ধু ভেবে তাদের রড়্গায় সবাইকে আনত্মরিক হতে হবে।
কর্মশালায় বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলিফ্যান্ট রেসপন্স টিমের (ইআরটি) টিম লিডারগণ উপসি’ত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ৯:২২ অপরাহ্ণ | আগস্ট ২৩, ২০১৫