| সকাল ৬:৪৩ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বাকৃবিতে জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত

 

বাকৃবি  সংবদাদাতা ১৫ আগস্ট, ২০১৫ শনিবার,  ঃ
বাকৃবিতে শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বাার্ষিকী ও জাতীয় শোক দিবসে স্মরণ সভা, শোকর‌্যালী, পুস্প সত্মবক অর্পণ, মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে।
বাকৃবি জাতীয় দিবস উদযাপন কমিটির নেতৃত্বে ১৫ আগস্ট শনিবার সকালে বাকৃবির বিভিন্ন সংগঠনের অংশ গ্রহনে অনুষ্ঠিত শোক র‌্যালীটি মুক্তিযোদ্ধা স্মৃতিসত্মম্ভের সম্মুখ থেকে যাত্রা শুরম্ন করে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শেষ হয়। র‌্যালী শেষে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খানের সভাপতিত্বে শিড়্গক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রফেসর ড. ফকির আজমল হুদা এর পরিচালনায় সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর এবং শিড়্গক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান । ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বক্তব্যে বলেন, বাঙালী জাতির ললাটে স্বপ্নের স্বাধীনতা এনে দিয়েছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাঁর তুলনা তিনিই শুধু । তিনি জন্মেছিলেন বলেই আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি। সেই সঙ্গে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ সেদিন নির্মমভাবে নিহত শিশু ও নারীসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, নিকটাত্মীয়, এবং নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি।
বাকৃবি ছাত্রলীগ দলীয় কার্যালয় থেকে দিবসটি পালনে বিশাল শোক র‌্যালী বের করে এবং বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছে।
পরে শিড়্গক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রফেসর ড. ফকির আজমল হুদার পরিচালনায় শিড়্গক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান এর সভাপতিত্বে টিএসসি মিলনায়তনে বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান।
বিশ্ববিদ্যালয়ের শিড়্গক-কর্মকর্তা-ছাত্রনেতৃবৃন্দ,কর্মচারিনেতারা এ সময় বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও আদর্শ নিয়ে আলোচনা করেন। এছাড়া বাদ আছর বাকৃবি ছাত্রলীগ এ উপলড়্গ্যে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল এর আয়োজন করেছে।এতে প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।
শোক দিবসে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় লাইব্রেরি ভবনের দোতলায় জনসংযোগ ও প্রকাশনা দফতরের আয়োজনে ‘জাতির জনক বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ও বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হল এবং আবাসিক এলাকায় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাণী প্রচার, শিশু-কিশোর কাউন্সিল আয়োজিত বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবন সংলগ্ন করিডোরে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। এবং বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হল ও আবাসিক ভবনে অর্ধনমিত জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার এবং কালো ব্যাজ ধারণ ।

সর্বশেষ আপডেটঃ ৭:৪৪ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৫