| রাত ১২:১৯ - শনিবার - ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ফুলবাড়ীয়ায় এলজিএসপির টাকা হরিলুট ঃ তদন্তে অর্থ ফেরতের নির্দেশ

ফুলবাড়ীয়া ব্যুরো, ১৪ আগস্ট ২০১৫, শুক্রবার:  ফুলবাড়ীয়া উপজেলার বাকতা ইউনিয়নে বরাদ্দকৃত এলজিএস পি’র বিভিন্ন প্রকল্পের টাকা কাজ না করেই হরিলুটের প্রমান পেয়েছে তদনত্ম কর্মকর্তা। বিধিবর্হিভূত ভাবে কাজ করায় অর্থ ফেরতের নির্দেশ দিয়েছেন তিনি।
উপজেলার বাকতা ইউনিয়নের এলজিএসপিসহ বিভিন্ন প্রকল্পের টাকা কাজ না করেই হরিলুট হয়েছে এ মর্মে আব্দুর রশিদ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে ময়মনসিংহের এলজিএসপি-০২ প্রকল্পের ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর আজিজুর রহমান সরেজমিন তদনত্ম আসেন গত ১২ আগস্ট। বাকতা ইউনিয়ন পরিষদে স্বাড়্গ্য গ্রহন শেষে তিনি সরেজমিন বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন। এ সময় তার সাথে গনমাধ্যম কর্মীরা ছিলেন। বিধিবর্হিভূত ভাবে ইউনিয়ন পরিষদের এলজিএসপির টাকা দিয়ে পৌরসভার ইসলামিয়া কলেজে প্রকল্প গ্রহন করায় তিনি এ প্রকল্প বাতিল করে ১ লাখ টাকা এলজিএসপির হিসাবে জমাদানের নির্দেশ দেন। বাকতা উচ্চ বিদ্যালয়, বাকতা দাখিল মাদ্রাসা, অন্বেষন উচ্চ বিদ্যালয় বক্সকালভার্ট এলজিএসপি প্রকল্পে কোন সাইন বোর্ড না থাকায় প্রকল্পের কাজ নিয়ে তিনি অসনেত্মাষ প্রকাশ করেন। অন্বেষন উচ্চ বিদ্যালয় পর পর ৩ বার ৩ টি এলজিএসপি প্রকল্পের মধ্যে ২০১৪-২০১৫ অর্থবছরের ২ লাখ টাকার একটি প্রকল্পের সাইনবোর্ড পেলেও বাকী দুটি প্রকল্পের কোন হদিস পাননি।
এ ব্যাপারে ময়মনসিংহ ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর আজিজুর রহমান জানান, বাকতা ইউনিয়নে এলজিএসপির কাজের মান সনেত্মাষজনক না। কাজের কোন স্বচ্ছতা নেই। সরেজমিন তদনত্ম করে তিনি যা পেয়েছেন তাই লিখবেন।

সর্বশেষ আপডেটঃ ৮:৪৮ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৫