| সন্ধ্যা ৭:৩২ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জাবির গণিত বিভাগে প্রফেশনাল মাস্টার অব সায়েন্স কোর্স চালু

অনলাইন ডেস্ক, ৯ জুলাই ২০১৫, বৃহস্পতিবার:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে প্রফেশনাল মাস্টার অব সায়েন্স অ্যান্ড ম্যাথমেটিকস (পিএমএসএম) কোর্স চালু করা হয়েছে।

নতুন এ কোর্সে আবেদনকারীদের অন্তত গণিত, ফলিত গণিত, পরিসংখ্যান, পদার্থবিদ্যা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের যে কোনো একটিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

বুধবার (০৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ও প্রোগ্রামের সমন্বয়কারী অধ্যাপক শরিফ উদ্দিন এ তথ্য জানান।

কোর্সে ভর্তির জন্য গণিত ও ইংরেজি বিষয়ের উপর এক ঘণ্টার এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। নির্বাচিত পরীক্ষার্থীদের চূড়ান্ত নির্বাচনের জন্য ভর্তির সময় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে কোর্সে ভর্তির বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আবেদনকারী অনলাইনে বা অফলাইনে সরাসরি আবেদন করতে পারবেন। নির্ধারিত আবেদনপত্র গণিত বিভাগের অফিস থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া (www.pmsm.info.) থেকেও ডাউনলোড করা যাবে। পূরণ করা ফর্মের সঙ্গে সব সার্টিফিকেট ও মার্কশিটের সত্যায়িত কপি ও দুই পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংযুক্ত করে সাতশ পঞ্চাশ টাকাসহ অফিস চলাকালীন সময় (শুক্রবারসহ) গণিত বিভাগের অফিসে জমা দিতে পারবেন।

আবেদনপত্র ৬ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত পাওয়া যাবে। ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফল আগামী ১৭ আগস্ট প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া ভর্তির জন্য বিস্তারিত তথ্য (www.pmsm.info) সাইটে পাওয়া যাবে। যে কোননো তথ্যের জন্য মোবাইলে যোগাযোগ করতে হবে ০১৮১৩৫৬৬৮৪৪ নম্বরে।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৬ অপরাহ্ণ | জুলাই ০৯, ২০১৫