| রাত ৮:০০ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ষ্টেশনে মহুয়া ট্রেন থামানোর দাবীতে আবারও ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথ অবরোধ

 

এইচ এম জোবাযের হোসেন, ত্রিশাল, ৭ জুলাই ২০১৫, মঙ্গলবার:
ময়মনসিংহের ত্রিশালে ধলা রেল ষ্টেশনে মহুয়া এক্সপ্রেস নামক ট্রেনটি থামানোর দাবীতে এলাকাবাসী ১ ঘন্টা ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেললাইন অবরোধ করে রাখে। পূর্ব ঘোষিত দাবী আদায়ের কর্মসূচীর অংশ হিসেবে তারা এ অবরোধ পালন করে। আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২ টা পর্যন- মহুয়া এক্সপ্রেস ট্রেনটি অবরোধকারীদের কবলে পড়ায় দুর্ভোগ পোহাতে হয় যাত্রী সাধারণদের।
এলাকাবাসী ও রেলওয়ের কর্মকর্তা সূত্রে জানাযায়, মঙ্গলবার বেলা ১১ টার দিকে উপজেলার ধলা রেল ষ্টেশনে মহুয়া এক্সপ্রেস ট্রেন থামানোর দাবীতে স’ানীয় এলাকাবাসী ১ঘন্টা ঢাকা-ময়মনসিংহ মোহনগঞ্জ রেল-লাইন অবরোধ করে রাখে। পেয়ে ত্রিশাল থানা পুলিশের একটি টিম ঘটনাস’লে গিয়ে এলাকাবাসীকে শানত্ম করেন এবং পরিসি’তি নিয়ন্ত্রনে আনেন।
স’ানীয়রা জানান, দীর্ঘ দিনের এ দাবী বাসত্মবায়নের পথে এসেও আবার বাতিল করা হয়েছে। যা আমাদের জন্য দুঃখজনক। ডিটিও’র আশ্বাসের প্রেড়্গিতে গত বৃহস্পতিবার অবরোধ প্রত্যাহার করে নিয়েছিলাম। কিন’ কোন উপকার হয়নি। তাই বাধ্য হয়েই দাবী আদায়ে আমরা আবারো অবরোধে নেমেছি।
অবরোধকারীদের অবস’ান টের পেয়ে ধলা রেলওয়ের ষ্টেশন মাস্টার আশরাফ চৌধুরী তার অফিসে তালা লাগিয়ে চম্পট দেয়। তবে তিনি জানান, ৬/৭ মাস আগে এলাকাবাসী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি ধলা ষ্টেশনে থামানোর দাবীতে উর্দ্ধতন কর্তৃপড়্গের নিকট আবেদন করলে তা অনুমোদন হলেও হঠাৎ করেই আবার তা বাতিল করা হয়।
ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরম্নজ্জামান জানান, ট্রেন থামানোর জন্য এলাকাবাসী দাবী জানিয়ে রেল লাইন অবরোধ করেছিল। খবর পেয়ে ত্রিশাল থানা পুলিশ ঘটনাস’লে গিয়ে পরিসিত্মতি নিয়ন্ত্রনে আনে। এখন পরিসি’তি স্বাভাবিক রয়েছে।
জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এম.এ হান্নান জানান, ত্রিশালের পূর্বাঞ্চলের জনসাধারণের যাতায়াত সুবিধার জন্য ধলা ষ্টেশনে মহুয়া এক্সপ্রেসটি থামানোর জন্য আমি ডিওলেটার দিয়েছি। বাসত্মবায়নের পথে গিয়েও কি কারনে আবার স’গিত করা হলো সে বিষয়টি বুঝতে পারছিনা।
উলেস্নখ্য : ঢাকা-মোহনগঞ্জ রেলপথে ত্রিশালের ধলা রেল ষ্টেশনে মহুয়া এক্সপ্রেস নামক ট্রেনটি থামানোর দাবীতে গত বৃহস্পতিবার এলাকাবাসী ১ঘন্টা ঢাকা-মোহনগঞ্জ রেললাইন অবরোধ করে। ডিটিও’র আশ্বাসের প্রেড়্গিতে অবরোধ প্রত্যাহার করলেও দাবী বাসত্মবায়ন না হওয়ায় আজ মঙ্গলবার রেললাইন আবারো অবরোধ করা হয়।###

সর্বশেষ আপডেটঃ ৫:৫০ অপরাহ্ণ | জুলাই ০৭, ২০১৫