| রাত ৮:৪২ - রবিবার - ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

কিশোরগঞ্জে গৃহবধূকে শিকলে বেঁধে নির্যাতন, স্বামী শাশুড়ি কারাগারে

সিম্মী আহাম্মেদ, কিশোরগঞ্জঃ   কিশোরগঞ্জে যৌতুকের দাবি মেটাতে না পারায় শিরিন আক্তার (২০) নামে এক গৃহবধূকে শিকল দিয়ে বেঁধে রেখে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত স্বামী ও শাশুড়িকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার দুপুরে কিশোরগঞ্জের ১নং আমলি আদালতে স্বামী আব্দুল আলিম (২৪) ও শাশুড়ি মঞ্জুয়ারা বেগম (৫৫) কে হাজির করার পর আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলাউল আকবর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে রবিবার রাতে শাশুড়ি মঞ্জুয়ারা বেগম এবং শনিবার সন্ধ্যায় গৃহবধূর রাজমিস্ত্রি স্বামী আব্দুল আলিমকে গ্রেফতার করে পুলিশ। এদিকে জেলা হাসপাতালে নির্যাতিত গৃহবধূর প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে বেসরকারী সংস্থা পপির তত্ত্বাবধানে রাখা হয়েছে। পপি’র প্রকল্প সমন্বয়কারী সাইফুল কদ্দুস লোক লোকান্তরকে জানিয়েছেন, গৃহবধূর ৭ মাস বয়সী একমাত্র পুত্রসন্তান শাওনকে মায়ের কাছে ফিরিয়ে দেয়ার চেষ্টা করছেন তারা।
সূত্র জানায়, কিশোরগঞ্জ সদরের মহিনন্দ ভাস্করখিলা গ্রামের মৃত ফালু মিয়ার ছেলে আব্দুল আলিমের সাথে প্রতিবেশি আব্দুল হেলিম মিয়ার কন্যা শিরিন আক্তারের প্রেম করে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের জন্য প্রায়ই স্বামী, শাশুড়ি ও ননদ মিলে শিরিন আক্তারকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। গত ৩ জুলাই এক লাখ টাকা যৌতুকের দাবিতে শিরিনকে শারিরীক নির্যাতন করে সাদা কাগজে সই নেয়ার চেষ্টা করে স্বামী ও তার স্বজনেরা। এতে অস্বীকৃতি জানালে তাকে স্বামীসহ অন্যরা শিকল দিয়ে বেঁধে ঘরে আটকে রাখে। পরে কৌশলে রাতের আঁধারে ওই গৃহবধূ পালিয়ে গিয়ে পিত্রালয়ে আশ্রয় নেয়। ঘটনাটি জানাজানি হওয়ার পর শনিবার বিকালে বেসরকারী সংস্থা পপি ও জাতীয় মহিলা পরিষদের উদ্যোগে নির্যাতিত নারীকে উদ্ধার করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় নিয়ে আসে। এ ব্যাপারে গৃহবধূ শিরিন বাদী হয়ে স্বামী আব্দুল আলিম, শাশুড়ি মঞ্জুয়ারা বেগম ও ননদ জাহানারা আক্তার (৩২) কে আসামি করে থানায় মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা শাহাদৎ হোসেন লোক লোকান্তরকে জানান, মামলার এজাহারভুক্ত আসামী গৃহবধূর স্বামী ও শাশুড়িকে ইতোমধ্যে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামী ননদ জাহানারা আক্তারকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

সর্বশেষ আপডেটঃ ৯:২৫ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৫