| সন্ধ্যা ৭:০০ - বুধবার - ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ - ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

অগ্রিম টিকিট: সেই ভোগান্তি, সেই অভিযোগ

অনলাইন ডেস্ক, ৩  জুলাই ২০১৫, শুক্রবার: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষ দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট কিনতে এসে ভাড়া বেশি নেয়ার অভিযোগ করেছেন। শুক্রবার সকালে রাজধানীর অন্যতম বাস টার্মিনাল গাবতলিতে গিয়ে যাত্রীদের সঙ্গে কথা বললে তারা এই অভিযোগ করেন।

সরেজমিনে রাজধানীর গাবতলি টার্মিনাল ও বাস কাউন্টারগুলোতে গিয়ে দেখা যায়, অগ্রিম টিকিটের জন্য ভোর থেকে মানুষের উপচেপড়া ভিড়। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কিনেছেন অনেকেই।

খুলনা যাওয়ার জন্য ১৬ তারিখের টিকিট কিনতে আসা জসিম সিকদার বলেন, ভোর ৫টা সময় তিনি ঈগল পরিবহন কাউন্টারের সামনে এসে লাইনে দাঁড়িয়েছেন। স্বাভাবিক সময়ের তুলনায় ৭০ থেকে ১০০ টাকার মতো বেশি ভাড়া নেয়া হচ্ছে।

এ বিষয়ে ঈগল পরিবহণের কাউন্টার মাস্টার মোহাম্মদ বশিরের সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘ঈদ উপলক্ষে ভাড়া বেশি নেয়া হচ্ছে না। আমরা সরকারের নির্ধারিত ভারাই নিচ্ছি। যাত্রীরা যা বলছেন, তা আসলে তারা না জেনে বলছেন। কারন, স্বাভাবিক দিনে বাস মালিক কর্তৃপক্ষ সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কম ভাড়া নেন যাত্রীদের কাছ থেকে। সরকারের বেধে দেওয়া ভাড়া শুধু ঈদের সময় আদায় করার কারণে যাত্রীরা মনে করছেন বেশি ভাড়া নেয়া হচ্ছে।

অন্যদিকে টিকিট কিনতে এসে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারীরা। কোনো কাউন্টারে নারীদের জন্য আলাদা ব্যবস্থা না থাকায় পুরুষদের সঙ্গে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কিনতে হয়েছে তাদের। কাঙ্খিত টিকিট পেলেও বাড়তি ভাড়া নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

বাস মালিকদের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ঈদ উপলক্ষে বাংলাদেশের উত্তর, দক্ষিণ ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টির বেশি রুটে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট দিচ্ছেন তারা। গাবতলী টার্মিনাল ও মাজার রোড থেকে বিক্রি হচ্ছে দক্ষিণ ও দক্ষিণ-পূর্বাঞ্চলের অগ্রিম টিকিট। আর উত্তরবঙ্গের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে গাবতলী বালুর মাঠ থেকে। কলাবাগান, ফকিরাপুল, কমলাপুর, মালিবাগ কাউন্টারগুলোতে বিক্রি করতে দেখা গেছে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, বরিশাল, পটুয়াখালী, খুলনাসহ বিভিন্ন অঞ্চলের বাসের টিকিট। এ ছাড়া মহাখালী বাস টার্মিনাল থেকে বিক্রি করতে দেখা গেছে ময়মনসিংহ, নেত্রকোনা, টাঙ্গাইলসহ বিভিন্ন জেলার বাসের টিকিট।

সর্বশেষ আপডেটঃ ১০:৩৪ অপরাহ্ণ | জুলাই ০৩, ২০১৫