| দুপুর ১২:২৯ - শুক্রবার - ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

আমরা আর গরিব নই: জয়

অনলাইন ডেস্ক, ৩  জুলাই ২০১৫, শুক্রবার: বিশ্ব ব্যাংকের সূচকে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় আওয়ামী লীগ সরকারের ‘কঠোর পরিশ্রমকে’ ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো তার ছেলে জয়ও আশা করছেন, আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের শেষ দিকেই বাংলাদেশ ‘উচ্চ-মধ্যম’ আয়ের দেশে পরিণত হবে।

ফেইসবুকে তিনি লিখেছেন, “বাংলাদেশ আর দরিদ্র দেশ নয়। যা এখন আনুষ্ঠানিকভাবে একটি মধ্যম আয়ের দেশ। গত ৬ বছরে আমাদের সরকারের সময় মাথাপিছু আয় দ্বিগুণেরও বেশি হয়েছে, দারিদ্র্যসীমা কমে প্রায় অর্ধেক হয়েছে, আর্থ-সামাজিক সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে।

“আওয়ামী লীগ সরকারের কঠোর পরিশ্রমকে জানাই সকল ধন্যবাদ।”

বিশ্ব ব্যাংকের তরফ থেকে বুধবার জানানো হয়, মাথাপিছু আয়ের বিচারে তাদের সূচকে বাংলাদেশের অবস্থান ‘নিম্ন-মধ্য আয়ের দেশের’ কাতারে পৌঁছেছে।

পরদিন বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, আগামি তিন বছরের মধ্যে বাংলাদেশকে উচ্চ-মধ্যম আয়ের দেশের কাতারে নিতে যা যা দরকার, সরকার তা করবে।

জয় ফেইসবুকে লিখেছেন, “আমরা এখন ‘নিম্ন মধ্যম’ আয়ের সীমায় রয়েছি, কিন্তু আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের শেষ দিকে আমরা ‘উচ্চ-মধ্যম’ আয়ের দেশে পরিণত হবো, যা আমাদের লক্ষ্য ২০২১ সালের বেশ আগে।”

“আমাদের পরবর্তী লক্ষ্য, ২০৪১ সালের মাঝে একটি উন্নত দেশ। জয় বাংলা! জয় বঙ্গবন্ধু।”

সর্বশেষ আপডেটঃ ১০:১৩ অপরাহ্ণ | জুলাই ০৩, ২০১৫