| সকাল ৭:১৬ - মঙ্গলবার - ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে ব্যাটারীচালিত অবৈধ রিক্সা, ভ্যান আটক অভিযান শুরু

riksha betarey pic-01

স্টাফ রিপোর্টার, ১ জুলাই ২০১৫, বুধবার,
ময়মনসিংহ শহরে অবৈধভাবে ব্যাটারিচালিত রিক্সা ও ভ্যান আটক অভিযান শুরম্ন হয়েছে। আজ বুধবার ট্রাফিক পুলিশ শহরের বিভিন্ন জায়গায় ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে ৩০টি ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান আটক করেছে। ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান জানান, অনুমোদনহীন ঝুকিপূর্ন ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান আটকের পর কোন জেল-জরিমানা না করে ব্যাটারী এবং মটর খোলে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হচ্ছে। যাতে ভবিষ্যতে আর না চালায়।
নিয়ন্ত্রনহীন ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান জেলার সর্বত্র চলাচল শুরম্ন হয়েছে। বিশেষ করে লাইসেন্স বিহীন ব্যাটারী চালিত অটো ইজিবাইক বন্ধ করে দেয়ার পর উপজেলা থেকে জেলা শহরে পর্যনত্ম ব্যাপক হারে চলাচল বেড়ে যাচ্ছে। মহাসড়কে দ্রম্নত গতির হালকা বাহনের বড় ধরনের দুঘর্টনার আশংকা রয়েছে। যানজট ও দুর্ঘটনা রোধে সব দিক বিবেচনা করে ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের জন্য অভিযান চালানো হচ্ছে।
এব্যাপারে লাইসেন্সবিহীন ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান চালকদের বিরম্নদ্ধে পৌর কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন আশা প্রকাশ করেছেন সংশিস্নষ্টরা।
এদিকে আটককৃত রিক্সার চালকরা বলেন, আটক করা মানে আমাদের গরীবের পেটে লাথি মারার মতো। ব্যাটারী ও মটরের সরঞ্জামাদি বিক্রি বন্ধ না করলে আটক অভিযান সফল হবে না। সরকারকে ব্যাটারী ও মটর সহ সরঞ্জামাদি বিক্রি নিষিদ্ধ করে দিলে স্বাভাবিক ভাবে এর ব্যবহার বন্ধ হয়ে যাবে। এই আটক অভিযান অব্যাহত থাকবে বলে ট্রাফিফ ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান জানান। ##

সর্বশেষ আপডেটঃ ১০:১৬ অপরাহ্ণ | জুলাই ০১, ২০১৫